ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৫ ডিসেম্বর ২০২১ ২০ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার রোববার ৫ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্রলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৪:৪০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 406

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সারাদেশে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। এ সময় সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান, প্ল্যাকার্ড নিয়ে যোগ দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ আয়োজিত ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’য় যোগদান করে ছাত্রলীগ। সমাবেশ শেষে ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কেন্দ্রীয় কার্যালয় থেকে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। 

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উক্ত শোভাযাত্রায় অংশ নেন।

শোভাযাত্রা শেষে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে দলের নেতাকর্মীদের প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ। সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে এ কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের পাশাপাশি এর অঙ্গ ও সহযোগী সংগঠন এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোও সারাদেশে এ কর্মসূচি পালন করছে।

গত বুধবার কুমিল্লার একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন পাওয়া যাওয়ার ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই ঘটনার জেরে কুমিল্লা, ফেনী, চট্টগ্রাম, নোয়াখালী, সিলেট, চাঁদপুর ও রংপুরে হিন্দুদের বাড়িঘরে আগুন, মন্দির ও মণ্ডপে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে।

কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন শরিফ পাওয়ার জের ধরে পরিকল্পিতভাবে হামলার ঘটনা ঘটেছে চট্টগ্রামে। ১৫ অক্টোবর বিজয়া দশমীর দিন দুপুরে জুমার নামাজের পর চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের দক্ষিণ কাঞ্চনা গ্রামের জোট পুকুরিয়া বাজারে বিএনপি, যুবদল, ছাত্রদল, জামায়াত ও শিবিরের একদল নেতাকর্মী জড়ো হন। খবর পেয়ে পুলিশ গিয়ে সেখানে ৭০-৮০ জনকে দেখতে পান। তারা মিছিল করে জোট পুকুরিয়া এলাকায় সর্বজনীন শিবমন্দির পূজামণ্ডপে হামলার উদ্দেশে অগ্রসর হয়। পুলিশ বাধা দিলে তারা পূজামণ্ডপে ঢুকতে না পেরে গেইট ভাঙচুর করে।

কুমিল্লার ঘটনার পরিপ্রেক্ষিতে সিলেটে জকিগঞ্জে ১৪ অক্টোবর মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। ১৭ অক্টোবর রাতে রংপুরের পীরগঞ্জে মাঝিপল্লীতে অন্তত ২০ হিন্দু পরিবারের বাড়িঘরে আগুন লাগায় সন্ত্রাসীরা। হিন্দুদের ওপর হামলায় ঘটনায় দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ প্রতিবাদ অব্যাহত রেখেছে। এ রকম সন্ত্রাসীমূলক কর্মকাণ্ড প্রতিরোধে সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে বলে দাবি করা হয়েছে।


আরও সংবাদ   বিষয়:  শান্তি শোভাযাত্রা   ছাত্রলীগের সম্প্রীতি সমাবেশ  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]