ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৫ ডিসেম্বর ২০২১ ২০ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার রোববার ৫ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

পয়েন্ট টেবিলে বাংলাদেশের অবস্থান এখন কোথায়
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ৬:৩৫ এএম আপডেট: ২০.১০.২০২১ ৭:৫৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 251

প্রথম ম্যাচেই হার। স্কটল্যান্ডের কাছে হেরেই যত সমস্যা টাইগারদের। প্রথম ম্যাচটি জিততে পারলে এতক্ষণে সুপার টুয়েলভের পথেই থাকত বাংলাদেশ। সেটি হয়নি যেহেতু হয়নি, তাই সে আলাপ থাক।

ওমানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। জয়টা তাই কেবল আশাই বাঁচিয়ে রাখতে পেরেছে মাহমুদউল্লাহ রিয়াদের দলের। যদিও এই জয়ের পরও বাংলাদেশ আছে পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ের বাইরেই!

ওমানের বিপক্ষে হেরে গেলে সব ধরনের সমীকরণ থেকেই ছিটকে পড়ত বাংলাদেশ। স্বাগতিকদের চোখরাঙানি এড়িয়ে অন্তত সে ঝামেলা এড়ানো গেছে। দ্বিতীয় রাউন্ডের পথটা এখনো পরিষ্কারই আছে বাংলাদেশের। এমনকি গ্রুপ শ্রেষ্ঠত্বের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না লাল সবুজের প্রতিনিধিদের।

স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর দ্বিতীয় ম্যাচে জয়, এর ফলে বাংলাদেশের পয়েন্ট এখন ২। দুই ম্যাচ জেতা স্কটল্যান্ড আছে বিশ্বকাপের প্রথম রাউন্ডের বি গ্রুপের চূড়ায়। ওমান এক ম্যাচ হার, আর এক জয় নিয়ে অর্জন করেছে বাংলাদেশেরই সমান, ২ পয়েন্ট। তবে নেট রান রেট বাংলাদেশের চেয়ে শ্রেয়তর হওয়ায় তালিকার দুইয়ে আছে স্বাগতিকরা। আর লাল সবুজের প্রতিনিধিরা আছেন তিনে।

তাহলে শেষ ম্যাচে বাংলাদেশের সামনে সমীকরণ কী দাঁড়ালো? অবশ্যই পাপুয়া নিউ গিনির বিপক্ষে জয়। সেটা হলে বাংলাদেশকে তাকাতে হবে অন্য ম্যাচের দিকে। ওমান কিংবা স্কটল্যান্ড, যে কোনো দলের জয়েই তখন সম্ভাবনা থাকবে দলের। স্কটিশরা ওমানের বিপক্ষে জিতলে তো কথাই নেই, কোনো হিসেব ছাড়াই বাংলাদেশ উঠে যাবে সুপার টুয়েলভে। আর স্কটল্যান্ড হেরে গেলেও আছে একটা সুযোগ। বর্তমান নেট রান রেট +.৫৭৫, আর বাংলাদেশের +.৫০০। জয় পেলে বাংলাদেশের রান রেট বাড়বে, আর স্কটল্যান্ড নেট রান রেটে পেছাবে আরও।

হেরেও গেলেও একটা ক্ষীণ সম্ভাবনা আছে মাহমুদউল্লাহর দলের। সেক্ষেত্রেও তাকাতে হবে অন্য ম্যাচের দিকে। স্কটল্যান্ড যদি ওমানকে হারায় বড় ব্যবধানে, আর বাংলাদেশের হারটা হয় তার চেয়ে অনেক কম ব্যবধানে, তাহলে পরের রাউন্ডে চলে যাবে বাংলাদেশ। তবে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ যে প্রথমটাই খুব করে চাইবেন, তা বলাই বাহুল্য।


আরও সংবাদ   বিষয়:  বাংলাদেশের জয়   টি টোয়েন্টি বিশ্বকাপ  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]