ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৬ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী মৃত্যু বেড়েছে দেড়গুণ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ৯:২৩ এএম আপডেট: ২০.১০.২০২১ ৯:২৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 142

স্বাস্থ্যবিধি মানা ও টিকাদানের হার বাড়ানোর ফলে করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা স্বস্তির আভাস দিলেও এর প্রভাব এখনো রয়েছে। বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত সংক্রমণ ছাড়িয়েছে ২৪ কোটি ২৩ লাখ ২৪ হাজার ২৭২ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ২৮ হাজার ৮১১ জনে। আর সুস্থ হয়েছেন ২১ কোটি ৯৬ লাখ ৭০ হাজার ৪৬০ জন মানুষ।
 
এদিকে বাংলাদেশ সময় বুধবার (২০ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু বেড়েছে দেড়গুণ। এ সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ১৪৬ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ১০ হাজার ৬১৪ জন। এর আগে মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয় ৪ হাজার ৮৫৩ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৫ হাজার ৯৩০ জন।
 
সোমবার (১৮ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয় ৪ হাজার ২৩৫ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ১ হাজার ৭৩৮ জন। রোববার (১৭ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয় ৫ হাজার ৩৫৮ জনের, শনাক্ত হয় ৩ লাখ ৪৩ হাজার ৩১৮ জন।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৫৯ লাখ ৯৬ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৮ হাজার ৬৫২ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪১ লাখ ৮ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ৬৮৪ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৬ লাখ ৬৪ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩ হাজার ৯০২ জনের।

তালিকায় ২৯ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৬ হাজার ২৯৬ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৮৫ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৯ হাজার ৪৪৩ জন। এদের মধ্যে ১৪২৭ জনের অবস্থা গুরুতর।

বিশ্বের বিভিন্ন দেশে জোরকদমে চলছে টিকাদান।এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। টিকা দেয়ার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। এরই মধ্যে বেশিরভাগ দেশ স্বাভাবিক কার্যক্রম শুরু করেছে। তুলে নেয়া হয়েছে ভ্রমণ নিষেধাজ্ঞা। তবে কিছু কিছু ক্ষেত্রে কোয়ারেন্টাইন এবং বেশিরভাগ ক্ষেত্রে টিকা নেয়া বাধ্যতামূলক করা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]