ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৫ ডিসেম্বর ২০২১ ২০ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার রোববার ৫ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বিশ্বে করোনা সংক্রমণ ৪ শতাংশ এবং মৃত্যু ২ শতাংশ কমেছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ৭:২৩ পিএম আপডেট: ২০.১০.২০২১ ৭:৪৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 104

গত ১১ থেকে ১৭ অক্টেবর পর্যন্ত এক সপ্তাহে ২৭ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত এবং ৪৬ হাজারের বেলি মানুষ এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাপ্তাহিক বুলেটিনে এ কথা জানানো হয়।

ইউরোপিয়ান অঞ্চল বাদে পরপর তিন সপ্তাহে বিশ্বে নতুন করোনা সংক্রমণ পূর্ববর্তী সপ্তাহের চেয়ে ৭ শতাংশ বেড়েছে। হু’র মহামারি সংক্রান্ত সাপ্তাহিক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়।

সাপ্তাহিক রিপোর্টে আফ্রিকান অঞ্চল থেকে নতুন সংক্রমণ সবচেয়ে বেশী হ্রাস পেয়েছে। এই অঞ্চলে সংক্রমণ ১৮ শতাংশ হ্রাস পেয়েছে। এরপরেই রয়েছে পশ্চিম প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল ১৭শতাংশ। সাপ্তাহিক হিসেবে পূর্ববর্তী সপ্তাহ থেকে সবচেয়ে বেশী ২৪ শতাংশ হ্রাস পেয়েছে আফ্রিকান অঞ্চলে এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় ১৯ শতাংশের নিচে  হ্রাস পেয়েছে। মৃত্যুহার বেড়েছে শুধুমাত্র ইউরোপে ৪ শতাংশ, পশ্চিম প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে এই হার নিবন্ধিত হয়েছে ১ শতাংশ।

হু’র বুলেটিনের হিসেবে ১১-১৭ অক্টোবর বিশ্বব্যাপী মোট ২৭ লাখ ৬৩ হাজার ৯৫৭ জন কভিড-১৯ আক্রান্ত হয়েছে। এ সময়ে বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে ৪৬ হাজার ১৪০ জন। এতে দেখা যায় সংক্রমণ ও মৃত্যুর হার পূর্ববর্তী সপ্তাহের চেয়ে যথাক্রমে ৪ শতাংশ এবং ২ শতাংশ হ্রাস পেয়েছে।

রিপোর্টে বলা হয়, নতুন সংক্রমিতদের মধ্যে সবচেয়ে বেশী সংখা যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮২ হাজার ৭০৭, যুক্তরাজ্যে ২ লাখ ৮৩ হাজার ৭৫৬, রাশিয়ায় ২ লাখ ১৭ হাজার ৩২২, তুরস্কে ২ লাখ ১৩ হাজার ৯৮১ এবং ভারতে ১ লাখ ১৪ হাজার ২৪৪।
এ পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ কোটি ৯ লাখ ৪০ হাজার ৯৩৭ জন এবং মোট মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ ৩ হাজার ৯১১ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৫ হাজার ৮৭৫ জন এবং ৫ হাজার ২০১ জনের মৃত্যু হয়েছে।

সূত্র : বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]