ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৬ ডিসেম্বর ২০২১ ২১ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার সোমবার ৬ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

করোনা: দেড় বছরের সর্বনিম্ন শনাক্ত
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৪:৫২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 77

দেশে গত এক দিনে ২৪৩ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, যা দেড় বছরের মধ্যে সর্বনিম্ন। এইসময় করোনায় আক্রান্ত হয়ে ১০ জন মারা গেছেন। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ২৭ হাজার ৮০১ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৬ হাজার ৮৮টি নমুনা পরীক্ষা করে ২৪৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৫১ শতাংশ। এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট ১৫ লাখ ৬৬ হাজার ৯০৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানান হয়ে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ৪ জন পুরুষ ও ৬ জন নারী। একই সময়ে চট্টগ্রাম বিভাগে সর্বোচ্চ ৪ জন করোনায় মারা গেছেন। এ ছাড়া, ঢাকা বিভাগে ৩ জন এবং খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় রাজশাহী, সিলেট ও রংপুর বিভাগে করোনায় কেউ মারা যাননি। গতকাল দেশে করোনা আক্রান্ত হয়ে ৬ জন মারা গিয়েছিলেন এবং শনাক্তের হার ছিল ১ দশমিক ৮০ শতাংশ।

গত ১০ আগস্ট করোনা আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়েছিল। এর আগে, গত ৫ আগস্টও রেকর্ড ২৬৪ জনের মৃত্যু হয়েছিল। গত ২৮ জুলাই এক দিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।
 
২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]