ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৫ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টের পুরস্কার বিতরণ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৪ অক্টোবর, ২০২১, ৯:০৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 103

বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশন কর্তৃক মুজিব বর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে  আয়োজিত  বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  প্রথমবারের মতো আয়োজিত আন্তর্জাতিক  এ টুর্নামেন্টে ৬টি দেশের- সংযুক্ত আরব আমিরাত, মিশর, ইরান, পাকিস্তান, ভারত ও বাংলাদেশের ২৪ জন প্রখ্যাত স্কোয়াশ খেলোয়াড় অংশ নিয়েছেন।

২০ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত ৫ দিনব্যাপী এ টুর্নামেন্টের মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশ প্রবেশ করেছে একটি পিএসএ ট্যুর ইভেন্ট আয়োজনকারী দেশের তালিকায়। পিএসএ বা প্রফেশনাল স্কোয়াশ এসোসিয়েশন হচ্ছে পেশাদার স্কোয়াশের বিশ্বব্যাপী পরিচালনাকারী সংস্থা।

আজ রোববার রাজধানী ঢাকার গুলশান ক্লাবে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়, যেখানে অংশ নিয়েছেন মিশরের ইয়াসিন এলশাফেই এবং পাকিস্তানের খেলোয়াড় নুর জামান। ফাইনাল ম্যাচে চ্যাম্পিয়ন হয়েছেন মিশরের ইয়াসিন এলশাফেই এবং রানার আপ হয়েছেন পাকিস্তানের খেলোয়াড় নুর জামান।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট-২০২১ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি । এছাড়াও বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশনের সভাপতি জনাব মুহাম্মদ ফারুক খান, ইস্পাহানি গ্রুপের চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি, বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশনের সাধারণ সম্পাদক বিগ্রেডিয়ার জেনারেল কামরুল ইসলাম, গুলশান ক্লাবের প্রেসিডেন্ট ক্যাপ্টেন সাইফুর রহমান এবং বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশন ও ইস্পাহানি গ্রুপের অন্যান্য কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী  বাংলাদেশে কোভিড পরিস্থিতির মধ্যেও যথাযথ স্বাস্থ্য বিধি মেনে   আন্তর্জাতিক  স্কোয়াশ টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করার জন্য সংশ্লিষ্ট  সবাইকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে বাংলাদেশে স্কোয়াশ কমপ্লেক্সসহ খেলার অবকাঠামোর উন্নয়নের প্রতিশ্রুতি দেন। এ বছর হতে বিকেএসপিতে স্কোয়াশ অন্তর্ভুক্ত করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি। 

ফারুক খান তার সভাপতির বক্তব্যে আন্তর্জাতিক এ টুর্নামেন্ট সফল করার জন্যে ইস্পাহানিসহ অন্যান্য পৃষ্ঠপোষকদের ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ দেশের নারীরাও স্কোয়াশ খেলায় সাফল্য পাবে, সেই প্রত্যাশা ব্যক্ত করেন।

প্রতিযোগিতায় বিজয়ী খেলোয়াড়দের নিয়ে ইস্পাহানি গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামী ২৫ অক্টোবর চট্টগ্রামে একটি প্রদর্শনী খেলার আয়োজন করা হয়েছে। ‘ইস্পাহানি আন্তর্জাতিক স্কোয়াশ প্রদর্শনী ম্যাচ: ২০২১’ শীর্ষক খেলাটি অনুষ্ঠিত হবে চট্টগ্রাম নগরীর চিটাগাং ক্লাবে।

/এএসএম/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]