ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৬ ডিসেম্বর ২০২১ ২১ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার সোমবার ৬ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

৫ ঘণ্টা পর ছাড়া পেল ঢাকা কলেজে ‘জিম্মি’ সেই ছাত্র
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১, ৯:৩৯ পিএম আপডেট: ২৩.১১.২০২১ ৯:৪৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 609

বাস ভাড়া অর্ধেক করার দাবিতে শিক্ষার্থীদের চলা আন্দোলন থেকে আইডিয়াল কলেজের এক শিক্ষার্থীকে ধরে নিয়ে গিয়ে জিম্মি করার ৫ ঘণ্টা পর ছেড়ে দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর দেড়টার দিকে তাকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা ধরে নিয়ে যায়। এরপর দুই কলেজের শিক্ষকদের মধ্যে সমঝোতা হলে ওই ছাত্রকে ছেড়ে দেওয়া হয়। 

ঢাকা কলেজের শিক্ষার্থীদের অভিযোগ, আন্দোলন চলাকালে ঢাকা কলেজের এক শিক্ষার্থীকে মারধরের পাশাপাশি তার মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। আর সেই ভাঙচুরে অংশ নিয়েছিল সেই ছাত্র। ওই ছাত্র আইডিয়াল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র বলে জানা গেছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার দুপুরের দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা ঢাকা কলেজ মোড় থেকে আইডিয়াল কলেজের দিকে ফেরার সময় সেই ছাত্রকে ধরে নিয়ে যাওয়া হয়। এরপর সেই ছাত্রকে ছাড়াতে আইডিয়াল কলেজের ভাইস প্রিন্সিপালসহ ১১ জন শিক্ষক ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ’র সঙ্গে দেখা করেন। পরে দেন-দরকার করে ৫ ঘণ্টা পর ছাড়া হয় সেই ছাত্রকে। পুরো সমঝোতা মিটিংয়ে শিক্ষকদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরাও উপস্থিত ছিল বলে জানা গেছে।
  
এ বিষয়ে জানতে চাইলে পুলিশের রমনা বিভাগের নিউমার্কেট জোনের এডিসি শাহেন শাহ মাহমুদ সময়ের আলোকে বলেন, এ ঘটনার পর ঢাকা ও আইডিয়াল কলেজের শিক্ষকরা সমঝোতার বসেছিল। সেই মিটিংয়ে আইডিয়াল কলেজের অধ্যক্ষ অসুস্থ থাকায় তার অনুপস্থিতিতে কলেজটির ভাইস প্রিন্সিপাল উপস্থিত ছিলেন। অন্যদিকে ঢাকা কলেজের অধ্যক্ষ উপস্থিত ছিলেন। এছাড়া আরও শিক্ষকরা ছিলেন। তাদের সমঝোতার পর ওই ছাত্রকে ছেড়ে দেওয়া হয়। তবে ভিডিওতে ভাঙচুরের সময় তার কোনো ফুটেজ পাওয়া যায়নি। 

তিনি বলেন, সেই ছাত্রকে কোনো ধরনের মারধর করা হয়নি। আর ছাত্রলীগ ওই ছাত্রকে আটক করে নিয়ে গিয়েছিল এমন খবর আমাদের কাছে নেই। তবে দুপুরের দিকেই আমরা খবর পাই, এক ছাত্রকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা ধরে নিয়ে গেছে। এ নিয়ে তখন থেকে বিষয়টি সমাধানের চেষ্টা চালানো হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা গণমাধ্যমে অভিযোগ করেন, মঙ্গলবার দুপুরে আন্দোলনকারী শিক্ষার্থীরা সায়েন্সল্যাব থেকে ঢাকা কলেজের দিকে যেতে চাইলে মোড়ে পৌঁছা মাত্র মোটর সাইকেল ভাঙচুরের অভিযোগ তুলে ঢাকা কলেজের ছাত্রলীগের কর্মীরা তাদের উপর কয়েক দফা হামলা চালায়। এসময় তারাও প্রতিরোধ গড়ে তোলে। তবে মোটর সাইকেল ভাঙচুরের ঘটনায় পরবর্তীতে ওই ছাত্রকে ঢাকা কলেজে নিয়ে ছাত্রলীগের নেতারা ক্ষতিপূরণ দাবি করে। এ নিয়ে দুই কলেজের শিক্ষকরা বসেছিল। প্রায় ৫ ঘণ্টাব্যাপী সমঝোতার জন্য মিটিং চলে। পরে তার অংশগ্রহণের কোনো প্রমাণ না থাকায় তাকে ছেড়ে দেওয়া হয়।

/আরএ


আরও সংবাদ   বিষয়:  ঢাকা কলেজ   আইডিয়াল কলেজ   হাফ পাস  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]