ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৬ ডিসেম্বর ২০২১ ২০ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার সোমবার ৬ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ঢাবির ঘ ইউনিটে পাশের হার ৯.৮৭ শতাংশ
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১, ১:৫২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 93

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (২৪ নভেম্বর) দুপুর সাড়ে বারোটায় এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ৮১ হাজার ৭ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে সাত হাজার ৯৯৪ জন পাশ করে। কৃতকার্যের হার ৯.৮৭ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

ঘ-ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি ছাত্র/ছাত্রী তার উচ্চমাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের পরীক্ষার ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে। নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নাম্বারের মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

এ ছাড়াও পরীক্ষার্থীরা রবি , এয়ারটেল , বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GHA < roll no > টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS- এ ফলাফল জানতে পারবে।

ঘ ইউনিটে আসন সংখ্যা রয়েছে ১৫৭০টি। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ১১১৭, ব্যবসা শিক্ষাতে ৪০০ এবং মানবিক শাখায় ৫৩টি আসন রয়েছে।

এ ছাড়া পাশকৃত শিক্ষার্থীরা ২৯ নভেম্বর বিকাল ৩টা থেকে আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রমে পূরণ করতে পারবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৫ নভেম্বর থেকে দুই ডিসেম্বর তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথ পূরণ করে এ সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য ১০০০ টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ২৫ নভেম্বর থেকে দুই ডিসেম্বর পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

এর আগে, গত ২ নভেম্বর খ ইউনিটের এবং ৩ নভেম্বর ক ইউনিটের এবং ২৩ নভেম্বর গ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। খ ইউনিটে পাশের হার ছিলো ১৬.৮৯ শতাংশ, ক ইউনিটে পাশের হার ১০.৭৬ শতাংশ এবং গ ইউনিটে ২১.৭৫ শতাংশ।

/জেডও/


আরও সংবাদ   বিষয়:  ঢাবির ঘ ইউনিট  




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]