ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৬ ডিসেম্বর ২০২১ ২১ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার সোমবার ৬ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ইংলিশ চ্যানেলে নৌকাডুবিতে ২৭ শরণার্থীর মৃত্যু
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১, ১২:২৭ পিএম আপডেট: ২৫.১১.২০২১ ১২:৩৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 63

ইংলিশ চ্যানেলে নৌকাডুবিতে অন্তত ২৭ জন শরণার্থী ও আশ্রয়প্রার্থীর মৃত্যু হয়েছে। জানা গেছে, ছোট একটি নৌকা ইংলিশ চ্যানেল পাড়ি দেওয়ার সময় ক্ষতিগ্রস্ত হলে একপর্যায়ে নৌকাটি ডুবে যায়। এতে ওই প্রাণহানির ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এ খবর দিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি ও আল জাজিরা। নিহতদের মধ্যে পাঁচ নারী ও এক শিশুও রয়েছে।

স্থানীয় জেলেদের বরাত দিয়ে রয়টার্স জানায়, অন্যদিনের তুলনায় বুধবার যুক্তরাজ্য-ফ্রান্সকে বিভক্তকারী এই সাগরের পরিস্থিতি কিছুটা শান্ত ছিল। আর এর সুবিধা নিতেই অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি মানুষ ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে যুক্তরাজ্যে পৌঁছাতে নৌকায় উঠে রওয়ানা হন। যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) জানিয়েছে, গত বুধবারের (২৪ নভেম্বর) এ ঘটনা ২০১৪ সাল থেকে ইংলিশ চ্যানেলে ঘটা সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা।

এর আগে, বেশ কয়েকবার এ চ্যানেলে নৌদুর্ঘটনায় অভিবাসীদের করুণ মৃত্যু হয়েছে। ২০১৯ সালে ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে চারজনের মৃত্যু হয়েছিল। আর ২০২০ সালের অক্টোবর পর্যন্ত যুক্তরাজ্য-ফ্রান্সকে বিভক্তকারী এই পানিতে ৭ জনের মৃত্যু হয়। এ ছাড়া গত বছরের সেপ্টেম্বরে ইংলিশ চ্যানেল পার করার সময় ১৩০০ শরণার্থীকে আটক করেছিল ফ্রান্স।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]