ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৫ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

স্টেডিয়ামে পাকিস্তানি পতাকার প্রতিবাদে গান নিয়ে এলো অবসকিওর
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১, ২:৩৫ এএম আপডেট: ২৬.১১.২০২১ ২:৪০ এএম | অনলাইন সংস্করণ  Count : 82

দেশমাতৃকার গানের জন্য বরাবরই প্রশংসিত বাংলাদেশি ব্যান্ড অবসকিওর। প্রতিষ্ঠাকালীন সময় থেকে নানা সময়ে একটানা দেশের গান উপহার দিয়েছেন এ দলের সদস্যরা। এবার মিরপুর স্টেডিয়ামে পাকিস্তানি পতাকা ইস্যুকে কেন্দ্র করে নতুন গান দিয়ে প্রতিবাদ জানিয়েছে ব্যান্ডটি। 

সম্প্রতি মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি ম্যাচে দর্শক গ্যালারিতে দেখা গেছে চাঁদ-তারার পাকিস্তানি পতাকা! স্বাধীন বাংলার মাটিতে কারও মুখে বাংলা হরফে ‘পাকিস্তান জিন্দাবাদ’ লেখা প্রশ্নবিদ্ধ করেছে ব্যান্ডের সদস্যদের। তাই প্রতিবাদস্বরূপ ‘কণ্ঠ তোলো’ শিরোনামে গান নিয়ে আসছে আজ ২৬ নভেম্বর।

এই প্রসঙ্গে অবসকিওর ব্যান্ডের মুখ্য মুখ সাইদ হাসান টিপু বললেন, ‘বাঙালির কাছে গর্বের লাল-সবুজ পতাকা। অথচ নিজের দেশের মাটিতে দাঁড়িয়ে যারা ‘পিয়ারে পাকিস্তান’ নামে গলা ফাটাচ্ছেন, একাধিক টেলিভিশন ও ডিজিটাল মিডিয়ায় সাক্ষাৎকারে শুদ্ধ বাংলায় পাকিস্তানকে সমর্থন জানিয়েছেন অনেকে। সহ্য করা যায়? আমাদের বার্তা মানুষের কাছে পৌঁছে দেওয়া জরুরি ছিল। কিন্তু করোনার কারণে আমাদের নিয়মিত অনুশীলনও বন্ধ। আমাদের ব্যান্ডের অন্যতম গীতিকার অমিত গোস্বামীকে বলতেই দ্রুত তিনি গান লিখে পাঠিয়ে দিলেন। এই গানে বিজয়ের মাসের আগেই জনমানুষের কাছে বার্তাটা আগে পৌঁছাক এটাই চেয়েছি।’

গানটি লিখেছেন ভারতীয় বাঙালি কবি অমিত গোস্বামী। সুর-সংগীত করেছেন টিপু ও ব্যান্ড অবসকিওর। গানটি ব্যান্ডের ইউটিউব চ্যানেলে আজ সন্ধ্যায় প্রকাশ পাবে।

টিপু আরও যোগ করে জানান, বাঙালির কয়েকটি প্রজন্মের ইতিহাস রক্তস্নাত। ২৩ বছরের পাকিস্তানি শাসনের অবসান হয় ৩০ লাখ শহীদ ও ৩ লাখ মা-বোনেদের ইজ্জতের বিনিময়ে। আজ বাংলাদেশের বুকে যেভাবে পাকিস্তানকে সমর্থন জানানো হয়েছে, তার বিরুদ্ধে গর্জে উঠেছে সারা দেশের সাথে ব্যান্ড অবসকিওর।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]