ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৬ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

২১ আগস্ট মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির সহযোগী নৌকার মাঝি
টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১, ৩:১৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 136

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসি ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে এক সময়ের কুখ্যাত ডাকাত সরদার, ধর্ষণ ও একাধিক হত্যা মামলার আসামি দুলাল হোসেন চকদারকে। এক সময় দুলাল হোসেন চকদার ছিলেন ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টুর অন্যতম সহযোগী। এ নিয়ে ওই ইউনিয়নসহ পুরো উপজেলায় চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

এতে উপজেলা আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা চরম ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলছেন, এই ইউনিয়নে যোগ্য প্রার্থীকে মনোনয়ন না দিয়ে একজন সুবিধাভোগীকে মনোনয়ন দেওয়া হয়েছে। মনোনীত প্রার্থী যে দল ক্ষমতায় থাকে সেই দলেই খোলস পাল্টে যোগ দেন।

স্থানীয় লোকজন জানান, দুলাল হোসেন চকদারের বাড়ি ভ‚ঞাপুর উপজেলার গোবিন্দাসি ইউনিয়নের খানুরবাড়ি গ্রামে। কুখ্যাত ডাকাত সরদার হিসেবে যার পরিচিতি ছিল টাঙ্গাইলসহ এর আশপাশের জেলাজুড়ে। সে এখন ভ‚ঞাপুরে যমুনার বালুদস্যু। একাধিক হত্যাসহ অনেক মামলা রয়েছে তার বিরুদ্ধে। তবে সুবিধাভোগী দুলাল হোসেন চকদার যখন যে দল ক্ষমতায় থাকে সেই দলের নেতাকর্মীর সঙ্গে সখ্য গড়ে তোলেন এবং পরবর্তী সময়ে তার বিরুদ্ধে করা মামলার বাদীকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে মামলা প্রত্যাহার করে নেন।

সূত্র জানায়, ধর্ষণ মামলা থেকে রেহাই পেতে দুলাল হোসেন চকদার ২০০৪ সালের ১৬ এপ্রিল তৎকালীন উপমন্ত্রী (বর্তমানে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি) আব্দুস সালাম পিন্টুর হাতে ফুলের তোড়া তুলে দিয়ে বিএনপিতে যোগদানের পর আব্দুস সালাম পিন্টুর অন্যতম সহযোগী হিসেবে কাজ করতে শুরু করেন। পরে পিন্টুর হস্তক্ষেপে দুলাল হোসেন চকদার ধর্ষণ মামলা থেকে রেহাই পান। ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর তিনি আবার বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেন।
 
অভিযোগের বিষয়ে দুলাল হোসেন চকদারের সঙ্গে মোবাইল ফোনে বারবার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]