ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৬ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে টিউশন ফি আদায়ের অভিযোগ
নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১, ৪:০৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 83

নাঙ্গলকোট পৌরসভার ধাতীশ্বর আহমেদ দেলোয়ার স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইফুল ইসলাম ফিরোজের বিরুদ্ধে শিক্ষার্থীদের জিম্মি করে অতিরিক্ত টিউশন ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে। উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সরকার টিউশন ফি দিলেও তাদের কাছ থেকে অবৈধভাবে মাসিক বেতনের নামে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করেই টাকা আদায় করছে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ। এতে করে চরম ভোগান্তিতে পড়েছে প্রতিষ্ঠানটির অসহায় ও গরিব শিক্ষার্থীরা। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একটি সূত্র জানায়, সরকার মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও ডিগ্রি স্তরে যেসব শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান করে তাদের কাছ থেকে কোনোভাবেই বেতন কিংবা টিউশন ফি আদায় করা যাবে না। এ বিষয়ে কঠোর নিষেধাজ্ঞা রয়েছে। উপজেলার এই শিক্ষাপ্রতিষ্ঠানটি উপবৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রীদের মাসিক বেতনের নামে টাকা আদায় করছে। তারা ফি প্রদানে অস্বীকৃতি জানালে তাদের উপবৃত্তি বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়া হয়।
 
শিক্ষার্থী ও অভিভাবকরা অভিযোগ করে বলেছেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসসহ সংশ্লিষ্টদের তদারকির অভাবে প্রতিষ্ঠানটি তাদের ইচ্ছেমতো মাসিক বেতন নির্ধারণ করেছে। পাশাপাশি অবৈধভাবে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করছে। তারা জানায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা একাডেমিক সুপারভাইজারসহ সংশ্লিষ্ট কেউ এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করছে না।

প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইফুল ইসলাম ফিরোজ অভিযোগের বিষয়টি অস্বীকার করলেও নানা অজুহাতে উপবৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রীদের কাছ থেকে টিউশন ফি আদায় করছে। এতে সরকারের কাছ থেকে যে বাড়তি সুযোগ-সুবিধা পাওয়ার কথা তা থেকে বঞ্চিত হচ্ছে প্রতিষ্ঠানটির গরিব শিক্ষার্থীরা। এ ব্যাপারে কথা বলতে সাইফুল ইসলামের ফোন নম্বরে অনেকবার কল করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক অফিসার মো. নাছির উদ্দিন বলেন অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]