ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৫ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

‘আর দেখা হলো না নাঈমের সঙ্গে’
সাইফুল ইসলাম
প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১, ৯:০৯ এএম আপডেট: ২৬.১১.২০২১ ৯:১২ এএম | অনলাইন সংস্করণ  Count : 132

নটর ডেম কলেজের মানবিক শাখার দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাঈম হাসান। সকালের শিফটের ক্লাস শেষ করে কলেজের গেট থেকে বের হতেই দেখা তাসলিম আহমেদের সঙ্গে। তখন নাঈম বলছিল আবার কবে একসঙ্গে ক্লাস করব। একসঙ্গে ক্লাস না করলে ভালো লাগে না। কিন্তু সেই নাঈমের সঙ্গে আর ক্লাস করা হলো না। আর দেখা হলো না নাঈমের সঙ্গে। কথাগুলো বলে তার সহপাঠী তাসলিম আহমেদ। 

বৃহস্পতিবার দুপুরে গুলিস্তান জিরো পয়েন্ট মোড়ে সময়ের আলোর প্রতিবেদকের সঙ্গে কথা হয় তার। 

সহপাঠী তাসলিম আহমেদ বলে, নাঈম খুবই মেধাবী ছাত্র ছিল। তার রোল ছিল ২৬। নাঈম ছিল সকালের শিফটে, আমি ছিলাম বিকালের শিফটে। তবে ওর সঙ্গে আমার খুব ভালো বন্ধুত্ব ছিল। নাঈম ইংরেজিতে খুব ভালো ছিল। ওর মধ্যে একটা লিডারশিপ ভাবছিল। বিভিন্ন সেমিনারে অংশ নিত। নাঈমের ইচ্ছা ছিল ঢাকা বিশ^বিদ্যালয়ের আইন বিভাগে লেখাপড়া করবে। 

বড় হয়ে বিচারক হবে। গরিব মানুষদের সুষ্ঠু বিচার করবে। মা-বাবার স্বপ্ন পূরণ করবে। কিন্তু সেই স্বপ্নগুলো শুধু স্বপ্নই রয়ে গেল নাঈমের। সে বলে, আগামী ২ ডিসেম্বার আমাদের একটা পরীক্ষা হওয়ার কথা ছিল। সেখানে পরীক্ষার মাধ্যমে আমরা আবার একসঙ্গে ক্লাস করব। কিন্তু নাঈমের সঙ্গে আর দেখা হলো না।

তাসলিম বলে, এটা কোনো দুর্ঘটনা নয়। এটা একটি হত্যা। আমরা এ হত্যার বিচার চাই। তবে এ চালককে শুধু গ্রেফতার করলেই হবে না। ওখানে অন্য কেউই থাকতে পারত। 

আমরা চাই প্রতিটা মানুষের নিরাপত্তা। ২০১৮ সালে যখন সড়ক আন্দোলন হয়েছিল তখন যদি লিগ্যাল একটা আইন করত তাহলে আর এভাবে সড়কে কারও প্রাণ দিতে হতো না। আমার বন্ধুকে এভাবে হারাতে হতো না। 

নাঈমের আরেক সহপাঠী মোনতাসির সময়ের আলোকে বলে, আমাদের নাঈমের হত্যার সঠিক বিচার চাই। এ ছাড়া আমাদের নিরাপদ সড়কের জন্য যে দাবিগুলো রয়েছে তা বাস্তবায়ন করতে হবে। আমাদের দবিগুলো হলো- সব প্রাণীর প্রাণ নিশ্চিত করা, ট্রাফিক আইন জোরালো করা, সড়ক আইন মানতে হবে এবং তা বাস্তবায়ন করতে হবে, গুলিস্তান মোড়ে ফুটওভার ব্রিজ করতে হবে, নাঈমকে চাপা দেওয়ার ঘটনায় জড়িতদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার ও পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে, ব্যস্ততম মোড়েও ট্রাফিক ব্যবস্থা আরও পর্যাপ্ত করতে হবে।

প্রত্যক্ষাদর্শী শীতের পোশাক বিক্রয়কর্মী রেজাউল আলম সময়ের আলোকে বলেন, গুলিস্তান গোলচত্বরে রাস্তা পার হওয়ার সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ি ধাক্কা দিলে গুরুতর আহত হয় ওই শিক্ষার্থী। তখন পাশে থাকা পুলিশের এক সদস্য ঘাতক গাড়ির চালক ও গাড়িটি জব্দ করে। এ ছাড়া ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন হকার তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যান। পরে শুনেছি দুপুর সোয়া ১২টার দিকে মারা গেছে নাঈম।


আরও সংবাদ   বিষয়:  নটর ডেম কলেজ   নাঈম হাসান  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]