ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৪ জানুয়ারি ২০২২ ১০ মাঘ ১৪২৮
ই-পেপার সোমবার ২৪ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

রংপুরে কুয়াশায় সড়কে হেড লাইট জ্বালিয়ে চলছে যানবাহন
রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১, ১০:৩৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 143

রংপুরে গেল কয়েকদিন থেকে বইছে হিমেল হাওয়া। শীতের তীব্রতা কিছুটা কম থাকলেও গেল দুই রাত থেকে বেড়েছে কুয়াশা। ঘন কুয়াশায় সকালের দিকে সড়ক-মহাসড়কে হেড লাইট জ্বালিয়ে চলছে যানবাহন। তবে সকালে জীবিকার তাগিদে বাইরে বের হওয়া মানুষগুলো পড়েছেন কিছুটা দুর্ভোগে। ঘন কুয়াশার কারণে মহাসড়কে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে।

শুক্রবার (২৬ নভেম্বর) সকালে জেলার বিভিন্ন জায়গায় গিয়ে এমন দৃশ্য দেখা যায়।

কয়েকদিন ধরে রংপুরসহ উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে শীতের আমেজ ও ঘন কুয়াশা পড়ছে। এ কারণে সড়ক ও মহাসড়কে বাস ট্রাকসহ বিভিন্ন যানবাহন হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। এতে যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

হাইওয়ে পুলিশ জানায়, কয়েক দিন ধরে ভোর রাত থেকে সকাল প্রায় ১০টা পর্যন্ত মহাসড়ক পথে হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। এদিকে এই অঞ্চলে শীতের আমেজ শুরু হওয়ায় স্থানীয় হাট-বাজারে শীতের পোশাক কেনা-কাটা শুরু হয়ে গেছে।

রিকশাচালক চালক মো. ওমর বলেন, রাস্তায় গাড়ি চালাতে খুবই কষ্ট হচ্ছে। শীতরে শুরুতে এমন অবস্থা, সামনের দিনগুলোতে কী হবে ভাবতে পারছি না।

নগরীর সাতমাথায় কথা হয় বাস চালক হাবিবুরের সঙ্গে। তিনি বলেন, কুড়িগ্রামের উদ্দেশ্যে রওনা দিচ্ছি। কিন্তু যে কুয়াশা, গাড়ি চালাবো কীভাবে এটাই ভাবছি। কুয়াশায় গাড়ি জোরে চালানো যায় না, এতে সড়কে দুর্ঘটনার আশঙ্কাও থাকে।

এছাড়া চলতি মাসের দ্বিতীয় সপ্তাহ পুরোদমে রোপা আমন ধান কাটা শুরু হয়েছে। কয়েক দিন ধরে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কুয়াশা পড়ছে। এ কারণে কৃষকদের ধান কাটা ও মাড়াই কাজেও বিঘ্ন ঘটছে।

স্থানীয় কৃষি বিভাগের কর্মকর্তারা বলছেন, এভাবে কুয়াশার প্রভাব অব্যাহত থাকলে ধান কাটা ও মাড়াই কৃষকেরা ক্ষতির সম্মুখিন হতে পারে বলে তারা উল্লেখ করেন।

/আরএ


আরও সংবাদ   বিষয়:  উত্তরবঙ্গ   রংপুর   শীত   কুয়াশা  




http://www.shomoyeralo.com/ad/BD Sports News.gif

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]