ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

সাতক্ষীরায় বিদ্রোহী প্রার্থী নিয়ে অস্বস্তিতে নৌকা
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ৩:২৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 102

সাতক্ষীরার দেবহাটার ৫টি ও কালীগঞ্জের ১২টি ইউনিয়ন পরিষদে (ইউপি) আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে তৃতীয় ধাপের ইউপি নির্বাচন। এ দুটি উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর আধিক্যের কারণে অস্বস্তিতে রয়েছে নৌকা।

দুই উপজেলার ১৭ ইউপিতে দলটির বিদ্রোহী প্রার্থী রয়েছেন ১৮ জন। এর আগে দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর সদর উপজেলায় ইউপি নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবি হয়। উপজেলার ১৩টি ইউপির মধ্যে ১০টিতে নৌকা প্রতীকের প্রার্থী পরাজিত হয়েছেন। নৌকা প্রতীকের প্রার্থীরা বলছেন, দলের ভোটাররা দ্বিধাবিভক্ত হয়ে পড়ছেন। বিদ্রোহী প্রার্থী ও তাদের মদতদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, কালীগঞ্জের ১২ ইউপিতে ৯ জন বিদ্রোহী এবং দেবহাটার ৫ ইউপিতে ৯ জন বিদ্রোহী প্রার্থী রয়েছেন। এদিকে বিএনপি দলীয় সূত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে কালীগঞ্জের ১২ ইউপিতে ১০ জন এবং দেবহাটায় ৫ ইউপিতে ২ জন নেতাকর্মী স্বতন্ত্রভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম আলী বলেন, একজন নেতা সব ইউপিতে দলের বাইরে একজন করে প্রার্থী নামিয়ে দিয়েছেন। ফলে ভোট কঠিন হয়ে পড়েছে।

দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান জানান, বিদ্রোহীদের তালিকা করে দুয়েক দিনের মধ্যে জেলা কমিটির কাছে সুপারিশ করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

জেলা আওয়ামী লীগের একজন নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, দলীয় প্রার্থী নির্বাচনে ভুল ছিল, তা প্রমাণ হয়েছে দ্বিতীয় ধাপে সদর উপজেলায় ইউপি নির্বাচনে। কালীগঞ্জ ও দেবহাটায় এখনই বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দরকার। তা না হলে সদর উপজেলার মতোই নির্বাচনে ভরাডুবি হবে। এ সম্পর্কে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, উপজেলা কমিটি থেকে এ বিষয়ে অভিযোগ এলে তারা সভা করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]