ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

শেষ রোমাঞ্চের অপেক্ষা
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ৭:৪৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 74

জয়ের জন্য নিউজিল্যান্ডের প্রয়োজন ২৮০ রান। ভারতের দরকার ৯ উইকেট। এই সমীকরণ মেলাতেই আজ কানপুর টেস্টের পঞ্চম ও শেষ দিনের লড়াই শুরু করবে দুই দল। এখন দেখার অপেক্ষা, শেষ রোমাঞ্চের অপেক্ষা মধুর হয় কোন দলের।

চাইলে কিউইদের আরও আরেকটু বড় লক্ষ্য ছুড়ে দিতে পারত ভারত। কিন্তু স্পিনারদের ওপর আস্থা রেখে ৭ উইকেটে ২৩৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেন স্বাগতিক অধিনায়ক আজিঙ্কা রাহানে। তাতে জয়ের জন্য নিউজিল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ২৮০। ভারতের টার্গেট ছিল চতুর্থ দিনের শেষ বেলায় প্রতিপক্ষের দুই-একটি উইকেট শিকার করা। পরিকল্পনায় সফল স্বাগতিকরা। রোববার ৪ ওভার ব্যাটিং করতেই উইল ইয়াংকে হারিয়েছে সফরকারীরা।

চতুর্থ ইনিংসের তৃতীয় ওভারেই ২ রান করা ইয়াংকে সাজঘরে ফেরান রবিচন্দ্রন অশি^ন। এরপর নাইট ওয়াচম্যান উইলিয়াম সমারভিলেকে (০) সঙ্গে নিয়ে দিন শেষ করেন টম লাথাম (২)। চতুর্থ দিনের খেলা শেষে শ্রেয়াস আইয়ার বলেন, স্পিনবান্ধব উইকেটে জয়ের স্বপ্নই দেখছে তার দল, ‘ভালো একটি সংগ্রহ প্রয়োজন ছিল, ২৭০-২৮০ এর কাছাকাছি এবং আমাদের স্পিন শক্তি আছে। আমাদের স্পিনারদের ওপর আস্থা রাখতে হবে এবং জানি তারা শেষ দিনে তাদের (নিউজিল্যান্ড) চাপে ফেলতে পারে।’

শেষ দিনের রোমাঞ্চে ভারত জয়ের হাসি হাসতে ম্যাচসেরার পুরস্কার উঠবে শ্রেয়াসের হাতে। অভিষেকেই বাজিমাত করেছেন ডানহাতি ব্যাটার। প্রথম ইনিংসে সেঞ্চুরি (১০৫) হাঁকানোর পর দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরির (৬৫) দেখা পেয়েছেন তিনি। টেস্ট ক্রিকেট ইতিহাসে প্রথম ভারতীয় হিসেবে অভিষেকে শতক ও অর্ধশতকের দেখা পেয়েছেন শ্রেয়াস। নিজের এমন রঙিন শুরুতে দলে জয় খুব করেই চাচ্ছেন ২৬ বছর বয়সি টপ অর্ডার ব্যাটার।

শ্রেয়াস বলেছেন, ‘আমি আগেও এমন পরিস্থিতিতে ছিলাম, তবে সেটা ভারতীয় দলের হয়ে নয়। রঞ্জির খেলায় এমনটা করতাম আমি। সেশন ধরে খেলার পরিকল্পনা ছিল। জানতাম যে আমিই প্রথম ভারতীয় হিসেবে (অভিষেকে) সেঞ্চুরি এবং হাফ সেঞ্চুরি করেছি। শেষ পর্যন্ত আমাদের ম্যাচটা জিততেই হবে এবং সেটাই হবে আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]