ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

দিনের তৃতীয় বলেই ফিরলেন মুশফিক
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ১০:১১ এএম আপডেট: ২৯.১১.২০২১ ১১:১৩ এএম | অনলাইন সংস্করণ  Count : 133

শুরুটা দেখে আশাই জেগেছিল। হাসান আলীর করা প্রথম বলেই চার মেরে চতুর্থ দিন শুরু করেন মুশফিকুর রহিম। দ্বিতীয় বলটিও একইভাবে খেলে রান পেলেন না। কিন্তু তৃতীয় বলেই ভেঙে গেল মুশফিকের স্টাম্প। পাকিস্তানের পেসার হাসান আলীর ভেতরে ঢোকা বলটি ছেড়ে দিলে ভেঙে যায় তার অফ স্টাম্প।

১৬ রান করে থেমেছেন মুশফিক। নতুন ব্যাটসম্যান হিসেবে ইয়াসির আলী রাব্বির সঙ্গে উইকেটে যোগ দিয়েছেন লিটন কুমার দাস। দ্বিতীয় ইনিংসে ৩২ ওভারে ৫ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৯০ রান। 

সাগরিকায় তৃতীয় দিন দলের বিপর্যয়ে শক্ত হাতে হাল ধরে রেখেছিলেন মুশফিক ও ইয়াসির আলি রাব্বি, কিন্তু চতুর্থ দিনের শুরুতেই হাসান আলি ভাঙলেন সেই জুটি। দুর্দান্ত এক ইন সুইঙ্গারে মুশফিকের স্টাম্প ভেঙে ১৬ রানেই তাকে সাজঘরে ফেরান হাসান।

এর আগে ৪৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে ব্যাটিং বিপর্যয়ে পরে বাংলাদেশ। পাকিস্তানের পেইস তোপের সামনে অসহায় আত্মসমর্পণ করে মাঠ ছাড়তে হয় টাইগার টপ অর্ডারকে।

তৃতীয় দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমে টেস্ট মেজাজ ভুলে ওয়ানডে মেজাজে ব্যাটিং করা শুরু করেন সাইফ হাসান। দ্রুত এগিয়ে নিয়ে যেতে থাকেন দলকে।

ইনিংসের পঞ্চম ওভারে প্রথম উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। ১২ বলে ১ রান করা সাদমানকে ফেরান এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে। এক বল বাদে আবদুল্লাহ শফিকের তালুবন্দি করে মাঠছাড়া করেন নাজমুল হোসেন শান্তকেও।

কম যাননি হাসান আলি। ষষ্ঠ ওভারের শেষ বলে রানের খাতা খোলার আগে মুমিনুল হককে সাজঘরের পথ বাতলে দেন এই পেইসার। যার ফলে স্কোরবোর্ডে ১৫ রান তুলতে ৩ উইকেট নেই বাংলাদেশের।

উইকেটের একপ্রান্ত আগলে ধরে লড়াই চালিয়ে যেতে থাকেন সাইফ। যদিও বিপজ্জনক হয়ে ওঠার আগে শাহিন আফ্রিদির বাউন্সারে কুপোকাত হন তিনি। ৩৪ বলে ১৮ করে সাজঘরে ফিরে যান বাঁহাতি এই ওপেনার।

এফএইচ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]