ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

লিটনের ফিফটির পর সোহানের বিদায়
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ১:২৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 55

সফরকারী পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১১৪ রানের ইনিংস খেলেছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার লিটন কুমার দাস। দ্বিতীয় ইনিংসেও দুর্দান্ত ব্যাট করছেন লিটন। তোলে নিয়েছেন অর্ধশত।

তবে লিটন ফিফটির পরপরই নুরুল হাসান সোহানকে (১৫) হারিয়েছে বাংলাদেশ। সাজিদ খানের বলে বাউন্ডারি ফাহিম আশরাফের হাতে বন্দী হয়েছেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে হারিয়ে ১৫৭ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন লিটন (৫৯) ও তাইজুল ইসলাম (০)। বাংলাদেশ লিড নিয়েছে ২০০ রান। চতুর্থদিনের প্রথম সেশনে টাইগাররা ২৬ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১২০ রান জমা করে স্কোরবোর্ডে।

বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৩৩০। পাকিস্তান প্রথম ইনিংসে অলআউট হয় ২৮৬ রানে। দ্বিতীয় ইনিংস শুরু করে ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে তৃতীয় দিন পার করে বাংলাদেশ।

দিনের শুরুতে মুশফিকুর রহিম ফেরার পর লিটনকে নিয়ে দারুণভাবে প্রতিরোধ গড়ে তোলেন ইয়াসির আলী। বেশ আত্মবিশ্বাসের সঙ্গে লড়ে যাচ্ছিলেন ২৫ বছর বয়সী ব্যাটার।

কিন্তু দুর্ভাগ্য বাংলাদেশের জন্য। শাহীন শাহ আফ্রিদির এক বাউন্সার হেলমেটে লাগার পর ‘রিটায়ার্ড-হার্ট’ হয়ে ফেরেন ইয়াসির। ৭২ বলে ৬ চারে ৩৬ রান করেন তিনি। ৮ রান নিয়ে চতুর্থদিন ব্যাটিংয়ে নামেন ইয়াসির।

চতুর্থ দিনের প্রথম ওভারের তৃতীয় বলেই মুশফিককে (১৬) বোল্ড করে সাজঘরে ফেরান হাসান আলী। বুঝতে না পেরে পাকিস্তানি পেসারের বলটি ছেড়ে দিয়েছিলেন তিনি। কিন্তু সেই বলই ঢুকে উপড়ে ফেলে স্টাম্প।

চার মেরেই চট্টগ্রাম টেস্টের চতুর্থদিন শুরু করেছিলেন মুশফিক। কিন্তু বাংলাদেশকে বিপদে রেখেই ফিরতে হয় ‘মি. ডিপেন্ডেবল’কে। ১২ রান নিয়ে তৃতীয়দিন শেষ করেছিলেন মুশি।

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে মেহেদি হাসান মিরাজকে (১১) হারায় বাংলাদেশ। সাজিদের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। মিরাজের ফেরার পর ক্রিজে আসেন সোহান। একাদশে না থাকলেও ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে ফেরা ইয়াসির আলী রাব্বির ‘কনকাশন বদলি’ হিসেবে ব্যাটিং নামেন তিনি।

এফএইচ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]