ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

২০২ রানের টার্গেট নিয়ে ব্যাটিংয়ে পাকিস্তান
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ২:০৭ পিএম আপডেট: ২৯.১১.২০২১ ২:২১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 67

চট্টগ্রাম টেস্টে চতুর্থ দিনে পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে সফরকারীদের বিপক্ষে লিড নিলেও দ্বিতীয় ইনিংসে টাইগাররা গুটিয়ে যায় মাত্র ১৫৭ রানেই। তবে পিচ অনুযায়ী চতুর্থ ইনিংসের সংগ্রহ বেশ শক্তপোক্ত বলে ধরা হচ্ছে।

প্রথম ইনিংসে বাংলাদেশ ৩৩০ রান সংগ্রহ করলে পাকিস্তান প্রথম ইনিংসে ২৮৬ রানে অলআউট হয়। দ্বিতীয় ইনিংস শুরু করে ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে তৃতীয় দিন পার করে বাংলাদেশ। দিনের শুরুতে মুশফিকুর রহিম ফেরার পর লিটনকে নিয়ে দারুণভাবে প্রতিরোধ গড়ে তোলেন ইয়াসির আলী। বেশ আত্মবিশ্বাসের সঙ্গে লড়ে যাচ্ছিলেন ২৫ বছর বয়সী ব্যাটার।

কিন্তু দুর্ভাগ্য বাংলাদেশের জন্য। শাহীন শাহ আফ্রিদির এক বাউন্সার হেলমেটে লাগার পর ‘রিটায়ার্ড-হার্ট’ হয়ে ফেরেন ইয়াসির। ৭২ বলে ৬ চারে ৩৬ রান করেন তিনি। ৮ রান নিয়ে চতুর্থদিন ব্যাটিংয়ে নামেন ইয়াসির।

চতুর্থ দিনের প্রথম ওভারের তৃতীয় বলেই মুশফিককে (১৬) বোল্ড করেন হাসান আলী। চার মেরেই চট্টগ্রাম টেস্টের চতুর্থদিন শুরু করেছিলেন তিনি। কিন্তু বাংলাদেশকে বিপদে রেখেই ফিরতে হয় ‘মি. ডিপেন্ডেবল’কে। ১২ রান নিয়ে তৃতীয়দিন শেষ করেছিলেন মুশি।

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে মেহেদি হাসান মিরাজকে (১১) হারায় বাংলাদেশ। তার ফেরার পর ক্রিজে আসেন সোহান। একাদশে না থাকলেও ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে ফেরা ইয়াসির আলীর‘কনকাশন বদলি’ হিসেবে ব্যাটিং নামেন তিনি।

তাকে নিয়ে দুঃসময়ে দলের হাল ধরেন লিটন দাস। সকালবেলার চাপ সামাল দিয়ে টেস্ট ক্যারিয়ারের দশম ফিফটি তুলে নেন। সাদা পোশাকের ক্রিকেটে দারুণ ছন্দে থাকা লিটন চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে করেন সেঞ্চুরি। তবে এবার সেটা হয়নি ফিরতে হয় ৫৯ রানে। তার আগে ফেরেন নুরুল হাসান সোহানও। লিটনের ফেরার পর পর এক রানও বাড়েনি। ১৫৭ রানে শেষ হয় দ্বিতীয় ইনিংস।

পাকিস্তানের হয়ে শাহীন আফ্রিদি তুলে নেন পাঁচ উইকেট। তার ক্যারিয়ারের চতুর্থবারের মতো এই মাইলফলক স্পর্শ করেন তিনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]