ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৯ আগস্ট ২০২২ ৪ ভাদ্র ১৪২৯
ই-পেপার শুক্রবার ১৯ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

শিশু সন্তান নিয়ে ক্লাসে কুবি শিক্ষক
কুবি প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ২:২৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 871

ছোট্ট এক শিশুকে কোলে নিয়ে ক্লাস নিচ্ছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক। মা চাকরির ট্রেনিং ব্যস্ত, সন্তানকে বাসায় রেখে আসার সুযোগ নেই। অন্যদিকে বিভাগের শিক্ষার্থীদের ক্লাস নিতে হবে। পরে বাচ্চাকে নিয়ে ক্লাসে নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। ক্লাসে পাঠদানের এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। শিক্ষকের এমন দায়িত্বশীলতার প্রশংসা করছেন শিক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা যায়, গত রোববার বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ১২তম ব্যাচের ক্লাস ছিল সকাল ১০টায়। সেখানে নিজের শিশু সন্তানকে কোলে নিয়ে উপস্থিত হন গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মো. মারুফ হাসান। শিক্ষকের এমন দায়িত্বশীলতা দেখে অবাক হয় শিক্ষার্থীরা।

বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী মো. মোস্তফা বিপুল বলেন, আমরা সকালে ক্লাসে উপস্থিত হলে স্যার নিজের বাচ্চাকে নিয়ে ক্লাসে আসেন। প্রথমে আমরা দেখে খুবই অবাক হই। তিনি চাইলে আমাদের ক্লাস না নিতে পারতেন। বলতে পারতেন আজ ক্লাস নিব না। কিন্তু তিনি ক্লাস নিয়েছেন এবং ছোট শিশুকে কোলে নিয়ে আমাদের ক্লাস শেষ করেছেন। একজন পিতা ও শিক্ষক হিসাবে দুইটি দায়িত্বই তিনি পালন করেছেন। স্যারকে আমরা যতদিন ক্লাসে দেখেছি তিনি খুবই আন্তরিক এবং দায়িত্বশীল। প্রতিটি শিক্ষক যদি এমন দায়িত্ববান হয় তাহলে সমাজই পরিবর্তন হয়ে যাবে। 

শিক্ষক মারুফ হাসান বিষয়টিকে তার দায়িত্ব বলে মনে করেন। তিনি বলেন, একদিকে আমার বাচ্চাকে যেমন দেখতে হবে তেমনি আমার ক্লাসের শিক্ষার্থীদের বিষয়গুলা দেখার দায়িত্ব আমার। সকালে আমার ক্লাস ছিল ১০টায় কিন্তু আমার স্ত্রীর একটি ট্রেনিং ছিল বার্ডে সেখানে বাচ্চাকে নেওয়া যাবে না। তখন ভাবলাম তাকে নিয়ে ক্যাম্পাসে যাব। বাচ্চাকে নিয়ে ক্লাস নিতে হয়েছে আমাকে।

তিনি আরো বলেন, প্রত্যেক শিক্ষকের ব্যস্ততা থাকে। কিন্তু আমার জন্য ৫০ জন শিক্ষার্থী বসে থাকবে তা হতে পারেনা। ক্লাস না নিলে ওই ৫০ জনকে ফিরে যেতে হতো, তা করতে পারি না। ক্লাস নেওয়া আমার একটি দায়িত্ব। এটা আমাকেই পালন করতে হবে।

এফএইচ




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]