ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

প্যারিসে মেসি-রামোস সখ্যতা
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ৪:১২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 74

ক্লাব ফুটবলে বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদের প্রতিদ্বন্দ্বীতার কথা কারও অজানা নয়। মাঠের খেলায়  যেমন কেউ কাউকে এক চুলও ছাড় দিতে রাজি নয়, তেমনি মাঠের বাইরেও দুই দলের সমর্থকদের মধ্যে উত্তেজনার কমতি থাকে না। বছরের শুরুতে দুই শত্রু-শিবিরের অধিনায়কের দায়িত্বে ছিলেন লিওনেল মেসি আর সার্জিও রামোস। কিন্তু সময়ের পরিক্রমায় দুজনই এখন একই ড্রেসিং রুমের বাসিন্দা। 

রিয়াল এবং বার্সার মধ্যকার ম্যাচগুলোতে মেসি এবং রামোসের বিবাদে জড়িয়ে পরার দৃশ্য নিয়মিতই ছিল। মেসিকে আটকাতে জঘন্য ট্যাকল করতেও বাধতো না রামোসের। কিন্তু এখন আর্জেন্টাইন জাদুকরকেই কাছের বন্ধু মনে করেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

সবশেষ দলবদলের বাজারে বার্সেলোনা থেকে মেসিকে প্যারিসে উড়িয়ে এনেছে পিএসজি। পাশাপাশি রিয়াল অধিনায়ককেও দলের ভিড়িয়েছে তারা। তবে একই শিবিরে আসার মাস তিনেক পেরিয়ে গেলেও এতদিন রামোসের ইনজুরির কারণে দুজনের একসঙ্গে মাঠে নামা হয়নি। 

অবশেষে অপেক্ষার অবসান ঘটেছে। গেলো রোববার লিগ ওয়ানের  খেলায় সেন্ট এতিয়েনের বিপক্ষে পিএসজির একাদশে প্রথমবার একসঙ্গে দেখা যায় মেসি এবং রামোসকে। কিন্তু স্প্যানিশ তারকার অভিষেক ম্যাচটাকে রাঙিয়েছেন আর্জেন্টাইন জাদুকর। হ্যাটট্রিক অ্যাসিস্টে পিএসজিকে জিতিয়েছেন ৩-১ ব্যবধানে।

ম্যাচের পর পিএসজি প্রসঙ্গে রামোস বলেন, ‘আমি মনে করি, ধীরে ধীরে পিএসজিকে আরও বড় দল বানানোর জন্য, আমাদের প্রত্যাশা পূরণের জন্যযে গুণমান দরকার, সেটা দলে আনছি আমরা।’ রামোসে একদম ভুল বলেননি। যে দলে আগে থেকেই নেইমার, কিলিয়ান এমবাপ্পে, এঙ্গেল ডি মারিয়ার মতো তারকা ছিল, সেই দলে মেসি, রামোসকে নিয়ে এসে যেন তারার হাট বেিসয়েছে পিএসজি। তাই লক্ষ্যটাও এবার তাদের আগের চেয়ে বড় হওয়াটা স্বাভাবিক।

এদিকে সোমবার রাতে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ঘোষণা করা হবে। এ বছরের ব্যালন ডি’অরের দৌড়ে কে এগিয়ে, এমনটা জানতে চাওয়া হয়েছিল রামোসের কাছে। স্প্যানিশ তারকা একসময়ের চিরশত্রু মেসিকেই এগিয়ে রেখেছেন। পাশাপাশি তাকে শুভেচ্ছাও জানিয়েছেন। রামোস বলেন, ‘আমি আমার দলের সব খেলোয়াড়কেই সমর্থন দেবো। ব্যালন ডি’অরের জন্য মেসিকে শুভ কামনা জানাই।’

এফএইচ


আরও সংবাদ   বিষয়:  ক্লাব ফুটবলে বার্সেলোনা  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]