ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় চালক আটক
রণক্ষেত্র রামপুরা, ১০ বাসে আগুন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১:০৩ এএম আপডেট: ৩০.১১.২০২১ ১০:১৩ এএম | অনলাইন সংস্করণ  Count : 255

রাজধানীর রামপুরায় বাসচাপায় এক শিক্ষার্থী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহত শিক্ষার্থীর নাম মইনুদ্দিন বলে প্রাথমিকভাবে জানা গেছে।  সোমবার (২৯ নভেম্বর) রাত ১১টায় এ ঘটনা ঘটে। ওই শিক্ষার্থী নিহত হওয়ার খবরে বিক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করে ব্যাপক ভাঙচুর ও বাসে অগ্নিসংযোগ করে। 

জানা গেছে, আট থেকে ১০টি বাসে অগ্নিসংযোগসহ  অর্ধশত গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এদিকে ঘাতক বাসের চালককে আটক করেছে পুলিশ। তবে মঙ্গলবার (৩০ নভেম্বর) রাত ১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আটক বাসচালকের নাম জানায়নি পুলিশ। 

বিক্ষোভ, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুরো রামপুরা এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়। খবর পেয়ে থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও র‌্যাব সদস্যরা উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত রামপুরা এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। প্রাইভেটকার ও বাস যাত্রী এবং পথচারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
 
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, ১১টার পরপরই রামপুরার আবুল হোটেলের পাশে একটি বাসে আগুন দেওয়ার সংবাদ পাই। সংবাদ পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট পাঠানো হয়। ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে দেখেন আরও বেশ কয়েকটি বাসে আগুন দেওয়া হয়েছে। পরে ইউনিট সংখ্যা বাড়ানো হয়।

প্রত্যক্ষদর্শী আজিজুল হক বলেন, ওই শিক্ষার্থী বাস থেকে রামপুরাবাজার এলাকায় নেমেছিল। বাস থেকে নামার সঙ্গে সঙ্গে অনাবিল পরিবহনের বেপরোয়া গতির আরেকটি বাস এসে তাকে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

রামপুরা থানার ওসি রফিকুল ইসলাম সময়ের আলোকে বিষয়টি নিশ্চিত করে জানান, বাসচাপায় রামপুরা বাজারের সামনে একজন ঘটনাস্থলেই মারা যান।  এ ঘটনায় উত্তেজিত জনতা সড়ক অবরোধ করেছে ব্যাপক ভাঙচুর চালিয়েছে। এছাড়াও অন্তত আট থেকে দশটি বাসে অগ্নিসংযোগ ঘটিয়েছে বিক্ষুব্ধরা।

তিনি বলেন, রামপুরা কাঁচাবাজারের সামনে ঘটনা ঘটে।  নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল আহাদ সময়ের আলোকে জানান, ঘাতক অনাবিল বাস ও বাসের চালককে আটক করা হয়েছে। তবে তার নাম এখনও নিশ্চিত করা যায়নি। তিনি আরো বলেন, পুরো রামপুরা এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

/এসএ


আরও সংবাদ   বিষয়:  রামপুরায় শিক্ষার্থী নিহত   বাসচাপা   বাসে আগুন  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]