ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৪ জানুয়ারি ২০২২ ১০ মাঘ ১৪২৮
ই-পেপার সোমবার ২৪ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি
পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ১:৩৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 172

গভীর বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় জাওয়াদ পায়রা সমুদ্রবন্দর থেকে ৮৯৫ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে অবস্থান করায় এর প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর কিছুটা উত্তাল রয়েছে। শুক্রবার রাত থেকে উপকূলীয় এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত পরিলক্ষিত হচ্ছে। 

শনিবার (৪ ডিসেম্বর) সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। দেখা নেই রোদের। ফলে শীত কিছুটা বেশি অনুভুত হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। 

দিনমজুর ছালাম, লোকমান ও ফিরোজ তালুকদার জানান, আগের চেয়ে শীত বাড়ছে, ফোঁটা ফোঁটা বৃষ্টিও হয়েছে, এতে আমাদের কাজে অসুবিধা হচ্ছে। সব দোকানপাট খোলেনি, কেমন একটা অলস অলস ভাব। 

মোটরসাইকেল চালক কবির ও সোলায়মান জানান, ফোঁটা ফোঁটা বৃষ্টির জন্য কেমন জানি শীত বাড়ছে, রাস্তায় লোকজন কম। তাই যাত্রীও নাই, আমাদের ইনকামও নাই। শুনছি এই অবস্থা আরও কয়দিন থাকবে। তাতে আমাদের কষ্ট হবে। 

এদিকে পটুয়াখালী আবহাওয়া পর্যবেক্ষনাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদ রানা অন্তর সময়ের আলোকে জানান, ঘূর্ণিঝড়টি পায়রা সুমদ্র বন্দর থেকে ৮৯৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে, এটি বাংলাদেশ সীমান্তে আসার সম্ভাবনা কম। তবে লঘুচাপের প্রভাবে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। শনিবার গুড়ি-গুড়ি বৃষ্টি হবে। রোববার বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে। সবচেয়ে বেশি বৃষ্টি হতে পারে সোমবার। মঙ্গলবার থেকে বৃষ্টি কমতে শুরু করবে এবং বুধবার আবহাওয়া ঠিক হবে। এ সময়ে দিনের তাপমাত্রা কিছুটা কমবে এবং রাতের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পাবে। ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার; যা দমকা অথবা ঝড়ো আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। পায়রা সমুদ্র বন্দরকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। সকল মাছধরার ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। 

আলিপুর বন্দর মৎস্য ব্যাবসায়ী সমবায় সমিতির সভাপতি ও লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আনসার মোল্লা সময়ের আলোকে জানান, ইতিমধ্যে সমস্ত মৎস্য বন্দরে মাছধরার ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাগরে যেতে নিষেধ করে দেওয়া হয়েছে এবং যারা সাগরে অবস্থান করছেন, তাদেরকে দ্রুত সময়ের মধ্যে নিরাপদ আশ্রয় গ্রহণ করার জন্য মোবাইল ফোনে নির্দেশ দেওয়া হয়েছে।

/জেডও/


আরও সংবাদ   বিষয়:  ঘূর্ণিঝড় জাওয়াদ  




এই ক্যাটেগরির আরো সংবাদ


http://www.shomoyeralo.com/ad/BD Sports News.gif

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]