ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

শ্রীলঙ্কার শ্রমিক পিটিয়ে হত্যা
পাকিস্তানের জন্য লজ্জাজনক দিন : ইমরান খান
প্রকাশ: রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১, ৩:৫৬ এএম  (ভিজিট : ২৬০)
পাকিস্তানে ধর্ম অবমাননার অভিযোগে শ্রীলঙ্কার এক শ্রমিককে পিটিয়ে হত্যার পর তার মৃতদেহ পুড়িয়ে দেওয়ার ঘটনাকে পাকিস্তানের জন্য লজ্জাজনক দিন অ্যাখা দিয়েছেন সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খান। এক টুইট বার্তায় তিনি বলেন, এ ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনা হবে। শুক্রবার পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশে একটি ক্রীড়া সামগ্রীর কারখানায় হামলা চালিয়ে শ্রীলঙ্কার শ্রমিক প্রিয়ান্থা ডিয়াওয়ারানাকে পিটিয়ে হত্যা করা হয়।

শুক্রবার পুলিশ জানায়, ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ এনে ওই শ্রমিকের দেহ প্রকাশ্যে পুড়িয়ে ফেলে উত্তেজিত জনতা। সিয়ালকোট জেলার পুলিশ প্রধান আরমাগন গন্ডাল জানান, ওই কারখানার শ্রমিকরা নিহতের বিরুদ্ধে মহানবী (সা.)-এর পোস্টারের অবমাননা করার অভিযোগ করেছে।

একে ‘ভয়াবহ সতর্কীকরণ আক্রমণ’ হিসেবে অভিহিত করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি পুরো ঘটনা তদন্তের তত্ত্বাবধান করছেন বলেও জানান। টুইট বার্তায় তিনি বলেন, ‘কোনো ভুল যেন না হয়। যারা দায়ী তাদের কঠোর আইনে শাস্তির আওতায় আনা হবে। দোষীদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে।’

ইসলাম অবমাননার অভিযোগে পাকিস্তানে নিপীড়ন-নির্যাতনের ঘটনা অস্বাভাবিক কিছু নয়। তবে বিদেশিদের ওপর এমন হামলার ঘটনা বিরল। দেশটিতে ধর্ম অবমাননার সাজা মৃত্যুদণ্ড। আন্তর্জাতিক ও দেশীয় মানবাধিকার গোষ্ঠী বলে আসছে, প্রায়ই ধর্ম অবমাননার অভিযোগ ধর্মীয় সংখ্যালঘু ও ব্যক্তিগত প্রতিশোধ নিতে কাজে লাগানো হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close