ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৯ আগস্ট ২০২২ ৪ ভাদ্র ১৪২৯
ই-পেপার শুক্রবার ১৯ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

পাকিস্তানে ব্লাসফেমির অভিযোগে শ্রীলঙ্কান নাগরিক হত্যায় গ্রেফতার ১২০
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ৫ ডিসেম্বর, ২০২১, ১২:৪৩ পিএম আপডেট: ০৫.১২.২০২১ ১২:৪৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 221

পাকিস্তানে কারখানার এক শ্রীলঙ্কান ম্যানেজারকে ব্লাসফেমির অভিযোগে জনতা পিটিয়ে হত্যা ও আগুনে পুড়িয়ে দেওয়ার ঘটনায় ১২০ জনকে গ্রেফতার করা হয়েছে। 

শনিবার (৪ ডিসেম্বর) আল জাজিরার খবরে বলা হয়, পাকিস্তানে ওই ঘটনায় গ্রেফতার অভিযান এখনো অব্যাহত রয়েছে। পুলিশের মুখপাত্র খুররম শাহজাদ বলেন, অভিযান অব্যাহত রেখে প্রধান সন্দেহভাজনদের একজনসহ ১২০ জনকে গ্রেফতার করা হয়েছে।

অন্যদিকে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি পাকিস্তানে ধর্ম অবমাননার অভিযোগে শ্রীলঙ্কার এক শ্রমিককে পিটিয়ে হত্যার পর তার মৃতদেহ পুড়িয়ে দেওয়ার ঘটনাকে পাকিস্তানের জন্য লজ্জাজনক দিন হিসেবে অ্যাখায়িত করেছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, এ ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনা হবে। 

একে ‘ভয়াবহ সতর্কীকরণ আক্রমণ’ হিসেবে অভিহিত করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি পুরো ঘটনা তদন্তের তত্ত্বাবধান করছেন বলেও জানান। টুইট বার্তায় তিনি বলেন, ‘কোনো ভুল যেন না হয়। যারা দায়ী তাদের কঠোর আইনে শাস্তির আওতায় আনা হবে। দোষীদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে।’

এর আগে, গত শুক্রবার পাকিস্তানের পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশে একটি ক্রীড়া সামগ্রীর কারখানায় হামলা চালিয়ে শ্রীলঙ্কার শ্রমিক প্রিয়ান্থা ডিয়াওয়ারানাকে পিটিয়ে হত্যা করা হয়।

শুক্রবার পুলিশ জানায়, ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ এনে ওই শ্রমিকের দেহ প্রকাশ্যে পুড়িয়ে ফেলে উত্তেজিত জনতা। সিয়ালকোট জেলার পুলিশ প্রধান আরমাগন গন্ডাল জানান, ওই কারখানার শ্রমিকরা নিহতের বিরুদ্ধে মহানবী (সা.)-এর পোস্টারের অবমাননা করার অভিযোগ করেছে।

প্রসঙ্গত, ইসলাম অবমাননার অভিযোগে পাকিস্তানে নিপীড়ন-নির্যাতনের ঘটনা অস্বাভাবিক কিছু নয়। তবে বিদেশিদের ওপর এমন হামলার ঘটনা বিরল। দেশটিতে ধর্ম অবমাননার সাজা মৃত্যুদণ্ড। আন্তর্জাতিক ও দেশীয় মানবাধিকার গোষ্ঠী বলে আসছে, প্রায়ই ধর্ম অবমাননার অভিযোগ ধর্মীয় সংখ্যালঘু ও ব্যক্তিগত প্রতিশোধ নিতে কাজে লাগানো হয়।

/জেডও/


আরও সংবাদ   বিষয়:  ব্লাসফেমি  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]