ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

গায়েব নথি পেয়ে হাইকোর্টের আদেশ
রাজারবাগের পীরের বিরুদ্ধে ভুক্তভোগীরা চাইলে মামলা করতে পারবেন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ৫ ডিসেম্বর, ২০২১, ৬:৩১ পিএম আপডেট: ০৫.১২.২০২১ ৬:৪২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 167

রাজারবাগ দরবারের পীর দিল্লুর রহমানসহ তার সঙ্গীদের বিরুদ্ধে করা মামলা সংক্রান্ত নথি হাইকোর্টের সেকশন থেকে গায়েব হওয়ার ঘটনা ঘটেছিলো। ওই ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট।

রোবববার (৫ ডিসেম্বর) দুপুর ২টার মধ্যে সেকশন সুপারকে ফাইল খুঁজে বের করার নির্দেশ দেন হাইকোর্ট। পরে সেকশনেই নথি পাওয়া যায়।

পীর সিন্ডিকেটের বিরুদ্ধে করা দুটি রিট আবেদনের শুনানিকালে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এদিন ওই আদেশ দেন। পরে সেকশনেই নথি পাওয়া গেলে নির্ধারিত সময়ই শুনানি শুরু হয় বলে জানান রিটকারির আইনজীবী এমাদুল হক বশির। শুনানিতে এ সংক্রান্ত অপর একটি রিটের পক্ষে ছিলেন আইনজীবী শিশির মনির।

পরে শুনানি করে হাইকোর্ট আদেশে বলেন, পুলিশের সিআইডি ও কাউন্টার টেরোরিজম ইউনিটের তদন্ত প্রতিবেদনে জঙ্গি সম্পৃক্ততাসহ বেশ কিছু অভিযোগ ওঠে আসায় রাজারবাগ দরবারের পীর দিল্লুর রহমানসহ তার অনুসারীদের বিরুদ্ধে ভুক্তভোগীরা চাইলে মামলা করতে পারবেন বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে সরকারি সংস্থাগুলোর তদন্ত চলাকালে পীর ও তার অনুসারীদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিতে পারবেন বলেও আদেশে বলা হয়েছে। পাশাপাশি দুর্নীতি দমন কমিশনকে (দুদক) ৬০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়ে আগামী ১৩ ফেব্রুয়ারি মামলার শুনানির দিন নির্ধারণ করা হয়েছে।

এদিন হাইকোর্টে জমা দেওয়া পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) প্রতিবেদনে বলা হয়েছে, রাজারবাগের পীর ও তার সহযোগীরা কোরআন এবং হাদিসের খণ্ডিত ব্যাখ্যা দিয়ে দেশের ধর্মভীরু মানুষকে ভুল পথে পরিচালনা করে ধর্মের নামে মানুষ হত্যা ও তথাকথিত জিহাদকে উস্কে দিচ্ছে। তাদের কার্যক্রম জঙ্গিদের কার্যক্রমের সঙ্গে সাদৃশ্যপূর্ণ। তাদের (রাজারবাগের পীর ভক্ত) কার্যক্রমে উগ্রবাদ ও জঙ্গিবাদ ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

/আরএ


আরও সংবাদ   বিষয়:  রাজারবাগের পীর   পীর দিল্লুর রহমান  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]