ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন বিমানবাহিনী প্রধান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ৫ ডিসেম্বর, ২০২১, ৮:৫২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 85

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান। শনিবার বিমানবাহিনী প্রধান সস্ত্রীক এবং তিনজন সফরসঙ্গীসহ দেশে ফিরেন বলে রোববার জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, যুক্তরাষ্ট্র সরকারের আমন্ত্রণে গত ২২ নভেম্বর সরকারী সফরে আমেরিকায় যান বিমানবাহিনী প্রধান। যুক্তরাষ্ট্র সফরের শুরুতেই বাংলাদেশ বিমান বাহিনী প্রধান বাংলাদেশ দুতাবাস কর্তৃক আয়োজিত সশস্ত্র বাহিনী দিবস-২০২১ উদ্যাপন অনুষ্ঠানে যোগদান করেন। ওই অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর সেক্রেটারীসহ বিভিন্ন দেশের সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। বিমান বাহিনী প্রধান অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। 

এছাড়াও সফরকালে বিমান বাহিনী প্রধান শেখ আব্দুল হান্নান পেন্টাগনে যুক্তরাষ্ট্র বিমান বাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়র, ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশন এজেন্সির (ডিএসসিএ) ভারপ্রাপ্ত পরিচালক জেদিদিয়াহ পি রয়্যাল, দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রতিরক্ষা বিষয়ক উপ-সহকারী সচিব জেনারেল ব্রয়েনসহ ঊর্ধতন সামরিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করেন।

আইএসপিআর জানিয়েছে, যুক্তরাষ্ট্রে অবস্থানকালে বিমান বাহিনী প্রধান এফ-১৬, এফ-১৮ ও সি-১৩০ বিমানের প্রোডাকশন ফ্যাসিলিটিজসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হওয়ার পাশাপাশি বাংলাদেশ বিমান বাহিনীতে উন্নত প্রযুক্তির সংযোজন, সরঞ্জামাদি সংগ্রহ ও রক্ষণাবেক্ষণে গতিশীলতা আনয়নপূর্বক সামগ্রিক সক্ষমতা বৃদ্ধির বিশেষ সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা যায়।

/আরএ


আরও সংবাদ   বিষয়:  বিমানবাহিনী প্রধান   শেখ আব্দুল হান্নান   আইএসপিআর  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]