ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

মৈত্রী দিবসের ৫০ বছরে দেশজুড়ে 'ওয়ান বাংলাদেশ'-এর কার্যক্রম
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১, ১২:৫৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 218

মহান মুক্তিযুদ্ধে আমাদের বন্ধুদেশ ভারত বাংলাদেশকে আনুষ্ঠানিক স্বীকৃতি দেয় ৬ ডিসেম্বর, ১৯৭১। এ উপলক্ষে ঢাকা এবং নয়াদিল্লিসহ বিশ্বের ২০ দেশের রাজধানীতে যৌথভাবে মৈত্রী দিবস উদযাপন করা হবে। 

অপর ১৮টি দেশ হচ্ছে, অস্ট্রেলিয়া, ফ্রান্স, জাপান, মালয়েশিয়া, সৌদি আরব, সাউথ আফ্রিকা, সুইজারল্যান্ড, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাষ্ট্র, বেলজিয়াম, ইন্দোনেশিয়া, কানাডা, মিশর, রাশিয়া, কাতার, সিঙ্গাপুর এবং ইংল্যান্ড।

১৯৭১-এ মিত্রবাহিনী তথা বাংলাদেশের বিজয় এবং ভারত সরকার কর্তৃক বাংলাদেশকে স্বীকৃতি প্রদানের ৫০তম বছরকে স্মরণীয় করে রাখতে 'ওয়ান বাংলাদেশ' একযোগে বাংলাদেশের ২৫টি জেলায় ও বিশ্ববিদ্যালয়গুলোতে আজ সোমবার (৬ ডিসেম্বর) বিকাল চারটায় এক র‍্যালীর আয়োজন করতে যাচ্ছে।

এই দিনটিকে স্মরণ করে দেশজুড়ে ওয়ান বাংলাদেশ 'মৈত্রী দিবস ২০২১' উদযাপন করবে। দিনটিকে স্মরণ করে ওয়ান বাংলাদেশ অবস্থান করবে কুষ্টিয়া পৌরসভা চত্বর, মেহেরপুর নিলকুঠি চত্বর, মাগুরায় বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান স্টেডিয়াম, ঝিনাইদহে পায়রা চত্বর, চাঁদপুর প্রেস ক্লাব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু চত্বর, রাঙ্গামাটি ডিসি অফিসের সামনে, কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার, শেরপুর কেন্দ্রীয় শহীদ মিনার, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় লাইব্রেরী, ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহীদ মিনার, দিনাজপুর, রংপুর বঙ্গবন্ধু চত্বর, জয়পুরহাট কেন্দ্রীয় মসজিদের সামনে, গাইবান্ধা পাবলিক লাইব্রেরি সামনে, পাবনায় কেন্দ্রীয় শহীদ মিনার, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে, কুড়িগ্রাম, লালমনিরহাট এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে।

ওয়ান বাংলাদেশ-এর সভাপতি  অধ্যাপক মো. রশীদুল হাসান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুন-আর-রশিদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

/এসএ


আরও সংবাদ   বিষয়:  ওয়ান বাংলাদেশ   ৫০তম বছর  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]