ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

কিউইদের হাঁসফাঁস দশা
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১, ৪:৪০ এএম | অনলাইন সংস্করণ  Count : 58

ভারত সফরে প্রথম টেস্টে কানের পাশ দিয়ে গুলি চলে গিয়েছিল নিউজিল্যান্ডের। আলোর স্বল্পতা ও শেষ জুটির দৃঢ়তায় কোনোরকমে হার এড়ায় সফরকারীরা। চলতি দ্বিতীয় ও শেষ টেস্টেও হাঁসফাঁস দশা কিউইদের। জয়ের জন্য চতুর্থ ইনিংসে ৫৪০ রানের পাহাড়সম টার্গেটের সামনে তৃতীয় দিন শেষে মাত্র ১৪০ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসেছে নিউজিল্যান্ড। এখনও তারা ৩৯৯ রান পেছনে। হাতে ৫ উইকেট। সফরকারীদের অলআউট করতে পুরো দুদিন সময় পাচ্ছে ভারতীয় বোলাররা। 

মুম্বাইয়ের গোখরো উইকেটে প্রথম ইনিংসে ১০ উইকেট নিয়ে আলোচনার কেন্দ্রে চলে আসেন ভারতীয় বংশোদ্ভূত কিউই স্পিনার এজাজ প্যাটেল। তার এই কীর্তির পরও ব্যাটারদের ব্যর্থতায় পথ হারায় কিউইরা। ভারতীয় স্পিনারদের সামলাতে হিমশিম খেতে হচ্ছে সফরকারী ব্যাটারদের। কিউইদের প্রথম ইনিংস শেষ হয় মাত্র ৬২ রানে। ফলোঅনের সুযোগ থাকার পরও নেননি ভারত অধিনায়ক বিরাট কোহলি। 

২৬৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কিউই বোলারদের ওপর ছড়ি ঘোরান স্বাগতিক ব্যাটাররা। আগের দিনের ৬৯/০ নিয়ে খেলতে নেমে গতকাল ২৭৬/৭ নিয়ে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। দুই কিউই স্পিনার এজাজ ও রচিন রবীন্দ সাফল্য পেলেও ভারতীয় ব্যাটারদের রানউৎসবের পথে বাধা হয়ে দাঁড়াতে পারেননি। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মায়াঙ্ক আগরওয়াল খেলেন ৬২ রানের ইনিংস। এ ছাড়া ব্যাট হাতে দৃঢ়তা দেখান চেতেশ^র পূজারা (৪৭), সুবমান গিল (৪৭), কোহলি (৩৬) ও অক্ষর প্যাটেল (৪১*)। কিউই বোলারদের মধ্যে ৪ উইকেট নিয়ে সবচেয়ে সফল এজাজ। আরেক স্পিনার রচিন পান ৩ উইকেট। 

৫৩৯ রানের অতিলৌকিক টার্গেটের সামনে দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারেনি কিউইরা। প্রথম ইনিংসের মতোই স্বাগতিক দলের দুই স্পিনার রবিচন্দ্র অশ্বিন ও অক্ষর প্যাটেলের ধাঁধার কোনো জবাব দিতে পারেননি সফরকারী দলের ব্যাটাররা। ড্যারিল মিচেল ও হেনরি নিকোলাস কিছুটা নৈপুণ্য দেখালেও প্রয়োজনের তুলনায় তা যথেষ্ট নয়। ৬০ রান করেন মিচেল। আর নিকোলাস খেলছেন ৩৬ রান নিয়ে। অশ্বিন নিয়েছেন ৩ উইকেট। অক্ষরের শিকার ১ উইকেট। 

ওয়াংখেড়েতে ঘূর্ণি রাজত্ব চলছেই। যদিও কিউইদের প্রথম ইনিংসে মাত্র ১৯ রান খরচায় ৩ উইকেট নিয়ে সাফল্য পান ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। ওই ইনিংসে অশ্বিন নেন ৪ উইকেট। আর অক্ষর পান ২ উইকেট। গতকাল দ্বিতীয় ইনিংসে অবশ্য সিরাজ সেভাবে আলো ছড়াতে পারেননি। ৫ ওভার বোলিং করে ১৩ রান দিয়ে থাকেন উইকেটশূন্য। আজ চতুর্থ দিনে কিউইদের সবচেয়ে বড় মাথাব্যথা যে অশ্বিন ও অক্ষর তা বলাই বাহুল্য। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]