ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

অ্যাশেজেই ঝুলছে রুটের ভাগ্য!
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১, ৫:১৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 69

ক্রিকেটে গৌরব আর মর্যাদার প্রতীক অ্যাশেজ। আর তাই এখানে সিরিজ হারলে কোপটা বেশিরভাগ সময়ই পড়ে অধিনায়কের ওপর। কঠিন এই সত্যটিই স্মরণ করিয়ে দিয়েছেন এ সময়ের টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বর ব্যাটার ইংলিশ অধিনায়ক জো রুট। আগামী বুধবার ব্রিসবেন টেস্ট দিয়ে শুরু হচ্ছে এবারের অ্যাশেজ। 
সিরিজকে সামনে রেখে ইংলিশ অধিনায়ক রুট বলেছেন, অ্যাশেজ সবসময়ই বিশেষ কিছু। অবশ্যই এটা আমার অধিনায়কত্বের ভাগ্য নির্দেশক। 

রুটের উইকটকে খুবই দামি উল্লেখ করে অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স বলেন, কয়েক বছর ধরে যখনই অ্যাশেজ খেলেছি, আমাদের জন্য সবচেয়ে দামি ছিল রুটের উইকেট। তিনি এক নম্বর ব্যাটসম্যান এবং ইংল্যান্ডের অধিনায়ক। তার সঙ্গে আমাদের লড়াইটা তাই খুবই গুরুত্বপূর্ণ।’ 

ফর্মের তুঙ্গে আছেন রুট। এ বছর এখন পর্যন্ত ১২ টেস্টে ১ হাজার ৪৫৫ রান করেছেন রুট। গড় ৬৬.১৩। সেঞ্চুরি করেছেন ছয়টি। এর মধ্য দিয়ে এক পঞ্জিকাবর্ষে ইংলিশ ব্যাটার হিসেবে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক ডেনিস কম্পটন ও মাইকেল ভনের রেকর্ডেও ভাগ বসিয়েছেন তিনি। এই দুই কিংবদন্তির ঝুলিতেও আছে এক পঞ্জিকাবর্ষে  সেঞ্চুরির রেকর্ড। এবার দুজনকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রুটের সামনে। 

রুট কিন্তু মুদ্রার উল্টোপিঠও দেখেছেন। তার নেতৃত্বে ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত অ্যাসেজে ৪-০ ব্যবধানে হেরেছিল ইংল্যান্ড। দুবছর আগে ঘরের মাটিতে সর্বশেষ অ্যাশেজে চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ২-২-এ ড্র করেছিল রুটের নেতৃত্বাধীন ইংল্যান্ড। 

এদিকে অ্যাশেজের প্রথম টেস্টের জন্য রোববার সেরা একাদশের নাম ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। প্রথম টেস্টের দলে একটি জায়গা নিয়ে ছিল বেশি আলোচনা। শেষ পর্যন্ত উসমান খাজাকে পেছনে ফেলে সেরা একাদশে জায়গা করে নিয়েছেন ট্রাভিস হেড। 

প্রথম টেস্টে অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মারনাস লাবুশেন, ট্রাভিস হেড, স্টিভ স্মিথ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), জশ হ্যাজেলউড ও নাথান লায়ন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]