ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

আবারও হোঁচট মেসিদের
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১, ৫:১৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 112

সাত সংখ্যাটিকে সৌভাগ্যের প্রতীক হিসেবে বিবেচনা করা হলেও লিওনেল মেসি তা মানতে চাইবেন না নিশ্চয়ই। কেননা, কদিন আগেই প্রথম ফুটবলার হিসেবে রেকর্ড সপ্তম ব্যালন ডি’অর জিতেছেন আর্জেন্টাইন জাদুকর। বর্ষসেরার এই পুরস্কার জেতার পর এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলে একটিতেও জাল খুঁজে পাননি মেসি। একই দুর্দশায় পড়েছে তার দল পিএসজিও। আগের ম্যাচে ঘরের মাঠে নিসের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা। পরের ম্যাচে আবারও হোঁচট খেয়েছে মেসিরা। শনিবার এস্তাডি বোলার্ট ডেলেলিস স্টেডিয়ামে স্বাগতিক লেন্সের বিপক্ষে প্রায় হেরে যাওয়া ম্যাচে শেষ মুহূর্তের গোলে ড্র (১-১) করেছে প্যারিসের ক্লাবটি।

ইনজুরির কারণে চলতি বছরটা শেষ হয়ে গেছে নেইমারের। অনুমিতভাবে পিএসজির একাদশে ছিলেন না ব্রাজিলিয়ান তারকা। দলের আরেক সুপারস্টার কিলিয়ান এমবাপেকে বেঞ্চে রেখেই এদিন একাদশ সাজান পচেত্তিনো। তবে ম্যাচে ফিরতে শেষ পর্যন্ত ফরাসি তারকাকে প্রয়োজন হয়েছে সফরকারীদের। ম্যাচের শুরু থেকেই উদ্দেশ্যহীন খেলা উপহার দিতে থাকে পিএসজি। অন্যদিকে স্বাগতিকরা টানা আক্রমণে ভয় ধরাতে থাকে সফরকারী রক্ষণে। গোলশূন্য প্রথমার্ধের খেলা শেষে দ্বিতীয়ার্ধে গিয়ে প্রথম গোলের দেখা পায় লেন্স। ম্যাচের ৬২ মিনিটে দুর্দান্ত গোলে স্বাগতিকদের এগিয়ে (১-০) দেন সেকো ফোফানা। 

গোল খেয়ে গা ঝাড়া দিয়ে ওঠে সফরকারীরা। মাউরো ইকার্দিকে উঠিয়ে এমবাপেকে মাঠে নামান পচেত্তিনো। ম্যাচের যোগ করা সময়ে এই ফরাসি তারকার সহায়তায় পিএসজির সমতাসূচক (১-১) গোলটি করেন জর্জিনিও উইন্ডালুম। এই ড্রয়ে ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষস্থানেই রয়েছে পচেত্তিনোর শিষ্যরা।

বার্সেলোনায় থাকতে ম্যাচের পর ম্যাচ মুড়ি মুড়কির মতো গোল করা মেসি ক্লাব বদলের সঙ্গে সঙ্গে যেন গোল করতেই ভুলে গেছেন। ফ্রান্সের ঘরোয়া লিগে এখনও পর্যন্ত ৯ ম্যাচ খেলা আর্জেন্টাইন জাদুকরের নামের পাশে মাত্র গোলসংখ্যা মাত্র একটি। নামটা মেসি বলেই সমালোচনা হওয়া স্বাভাবিক। তবে সেসবে কান দিচ্ছেন না পচেত্তিনো। ম্যাচ শেষে পিএসজি বস বলেন, ‘লেন্স খুবই শক্তিশালী প্রতিপক্ষ এবং শারীরিক ফুটবল খেলে। তারা আমাদের ভুগিয়েছে। এটা আমাদের সেরা রাত ছিল না, কিন্তু আমরা চেষ্টা করেছি। সেজন্য ছেলেদের অভিনন্দন। সামগ্রিকভাবে মনে করি, ড্র এই ম্যাচের ন্যায্য ফল।’

একই দিনে লা লিগার ম্যাচে রিয়াল সোসিয়াদের বিপক্ষে ২-০ ব্যবধানের প্রত্যাশিত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। সোসিয়াদের ঘরের মাঠ রিয়ালি অ্যারেনাতে দ্বিতীয়ার্ধের শুরুতেই দুর্দান্ত গোলে সফরকারীদের এগিয়ে দেন ভিনিসিউস জুনিয়র। মিনিট দশেক পরে রিয়ালের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন লুকা জোভিচ। এই জয়ে ১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান পাকাপোক্ত করল কার্লো আনচেলত্তির শিষ্যরা। তবে জয় ছাপিয়ে লস ব্ল্যাঙ্কোসদের কপালে চিন্তার ভাঁজ হয়ে এসেছে করিম বেনজেমার চোট। ম্যাচের ১৭ মিনিটেই মাংসপেশির টানে মাঠ ছাড়েন ফরাসি তারকা।

এদিকে জমে উঠেছে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিল। ওয়েস্টহামের বিপক্ষে চেলসির (৩-২) হারে শীর্ষে ওঠার সুযোগ আসে ম্যানচেস্টার সিটির সামনে। বার্নান্দো সিলভার জোড়া গোলে ওয়াটফোর্ডকে ৩-২ ব্যবধানে হারিয়ে সুযোগের সদ্ব্যবহার করে পেপ গার্দিওয়ালার শিষ্যরা। এই জয়ে ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। সমান ম্যাচে এক পয়েন্ট পিছিয়ে দ্বিতীয়তে লিভারপুল। অন্যদিকে তৃতীয়তে থাকা চেলসির পয়েন্ট ৩৩। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]