ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

মিরপুরে ৩৮ বলের দিন
রাজু আহাম্মেদ
প্রকাশ: সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১, ৫:৩০ এএম | অনলাইন সংস্করণ  Count : 132

অপেক্ষা, সে বড় বিরক্তিকর। মিরপুর টেস্টের দ্বিতীয় দিনটা ছিল ঠিক এমনই। সকাল আর দুপুরে খেলা শুরুর দীর্ঘ অপেক্ষায় বিরক্তি যখন চরমে, তখন ছেলেমানুষিতে খানিকটা বিনোদনের খোড়াক জোগালেন সাকিব আল হাসান। ইনডোর থেকে ড্রেসিংরুমে ফেরার পথে মাঠে ঢুকেই উসাইন বোল্টের গতিতে দৌড় দিলেন, এরপর উইকেট ঢেকে রাখা কাভারে জমা হওয়া পানিতে ড্রাইভ দিলেন মাইকেল ফেলপসের মতো। ঘড়ির কাঁটায় তখন পৌনে তিনটা, এর ঠিক ১৫ মিনিট পরই জানিয়ে দেওয়া হলোÑ দ্বিতীয় দিনে আর খেলা হবে না।

তবু দ্বিতীয় দিন ‘পরিত্যক্ত’ লেখা গেল না, মিরপুরের আকাশে মেঘ-বৃষ্টির লুকোচুরির ফাঁকেও যে খেলা মাঠে গড়িয়েছিল। আগাম মধ্যাহ্নভোজের বিরতির পর, ক্ষণিকের জন্য। বৃষ্টিস্নাত সকালের বিরক্তিকর অপেক্ষার অবসান ঘটিয়ে ১২টা ৫০ মিনিটে যখন মাঠে নামেন খেলোয়াড়রা, বৃষ্টি উপেক্ষা করেই গ্যালারিতে হাজির হওয়া গুটিকয় দর্শক আনন্দে আটখানা। তখনও যে ৬৬ ওভার খেলা দেখার সুযোগ ছিল। কিন্তু দেখা হলো মোটে ৬.২ ওভার অর্থাৎ ৩৮ বল। বৃষ্টি এসে আবার হানা দিল যে। ঝিরিঝিরি সেই বৃষ্টি ঘণ্টা দেড়েক পেরিয়ে যাওয়ার পরও যখন থামার নাম নিল না, তখন দিনের খেলার ইতি টেনে দেওয়া ছাড়া আর কোনো উপায় ছিল না ম্যাচ অফিসিয়ালদের হাতে।

যে ৩৮টি বল খেলা হয়েছে, তাতে উল্লেখ করার মতো কিছু ঘটেনি। স্যাঁতসেঁতে কন্ডিশনের সুবিধা পেয়েও কিছু ঘটাতে পারেননি বল হাতে পাওয়া টাইগার শিবিরের দুই পেসার ইবাদত হোসেন আর সৈয়দ খালেদ আহমেদ। ২৭ রান খরচ করলেন দুজন। তাতে পাকিস্তানের 
তৃতীয় উইকেট জুটিটা গিয়ে ঠেকেছে ১১৮ রানে। আগের দিনের ৬০ রানের সঙ্গে ১১ রান যোগ করে ৭১ রানে অপরাজিত রইলেন সফরকারী অধিনায়ক বাবর আজম। বাকি ১৬ রান নিজের নামে যোগ করে ক্যারিয়ারের ৩৪তম হাফ সেঞ্চুরি পূর্ণ করলেন আজহার আলি। ৫২ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করবেন এই ডানহাতি। পাকিস্তান দিন শুরু করবে ২ উইকেটে ১৮৮ রান নিয়ে। কিন্তু আজ সেই শুরুটাও যে কখন হবে, বরুণ দেবই তা কেবল জানেন।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় জাওয়াদ শক্তি হারিয়ে পরিণত হয়েছে নিম্নচাপে। যার প্রভাবে আজও আবহাওয়া থাকবে মেঘাচ্ছন্ন, সারা দেশের মতো বৃষ্টি হতে পারে মিরপুরেও। আবহাওয়ার এমন পূর্বাভাস যদি মিলে যায়, তাহলে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং ছাপিয়ে সিরিজের দ্বিতীয় এবং চূড়ান্ত টেস্টে বৃষ্টিটাই প্রতিপাদ্য হয়ে উঠবে। এমন আবহাওয়া যত দীর্ঘ হবে, এই টেস্ট জয়-পরাজয়ে শেষ হওয়ার সম্ভাবনা ততই কমবে। জোরাল হবে ড্রয়ের সম্ভাবনা। সেটাই যদি হয়, তাহলেও বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রে কিছু পয়েন্ট জমা হবে টাইগারদের ঝুলিতে।
বৃষ্টির কারণে আজ তাই খেলা দেখার অপেক্ষা যদি বাড়ে, আরেকটি ৩৮ বলের দিনও যদি আসে, টাইগার সমর্থকরা বোধকরি বিরক্ত হবেন না।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]