ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ২১ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ল
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১, ১০:০৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 195

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা না বাড়লেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। তবে সামান্য কমেছে পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার। মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এর আগের দিনও মারা যায় একজন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৬২ জনে। 

এ ছাড়া একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৯৭ জনের দেহে। এর মধ্যে ৩৪০ জনই ঢাকা জেলার বাসিন্দা, যা মোট আক্রান্তের ৮৫ শতাংশের বেশি। আর দেশের ৩১ জেলায় কেউ করোনায় আক্রান্ত হয়নি। এর আগের দিন শনাক্তের সংখ্যা ছিল ৩৭৩ জন। এই নিয়ে এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৪ হাজার ২৩ জন। এ ছাড়া পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ২ দশমিক ১০ শতাংশ। আর আগের দিন এই হার ছিল ২ দশমিক ১৬ শতাংশ। 

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৫ লাখ ৪৮ হাজার ৪৪ জন। গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৯৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৮ হাজার ৯৩৮টি নমুনা। দেশে এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১ কোটি ১৪ লাখ ২৯ হাজার ২৩৪টি নমুনা। দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া একজনই নারী। তার বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি ঢাকা বিভাগের বাসিন্দা আর বাকি সাত বিভাগে কেউ মারা যায়নি। দেশে এ পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে মোট পুরুষ মারা গেছে ১৭ হাজার ৯৫১ জন, যা মোট মৃত্যুর ৬৩ দশমিক ৯৭ শতাংশ। আর নারী মারা গেছে ১০ হাজার ১১১ জন, যা মোট মৃত্যুর ৩৬ দশমিক শূন্য ৩ শতাংশ।

এফএইচ


আরও সংবাদ   বিষয়:  করোনায় আক্রান্ত  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com