ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯
ই-পেপার শনিবার ২৮ জানুয়ারি ২০২৩
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের তালিকায় সাকিব
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১, ৪:০০ পিএম আপডেট: ৩০.১২.২০২১ ৬:৫৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 284

২০২১ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের সংক্ষিপ্ত  তালিকায় জায়গা পেয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। বৃহস্পতিবার নিজেদের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করেছে আইসিসি। ২০২১ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়ের মধ্যে পারফরম্যান্সের বিচারে আইসিসির অ্যাওয়ার্ডস প্যানেল এই তালিকা তৈরি করেছে।

তালিকায় আরও আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, দক্ষিণ আফ্রিকার জানেমান মালান ও আয়ারল্যান্ডের পল স্টার্লিং। এই বছর ব্যাট ও বল হাতে দারুণ পারফরম্যান্স সাকিব আল হাসান এই স্বীকৃতি পেয়েও যেতে পারেন। ২০২১ সালে ওয়ানডেতে ৯ ম্যাচে ৩৯.৫৭ গড়ে ২ ফিফটিসহ ২৭৭ রান করেছেন সাকিব। বল হাতে ১৭.৫২ গড়ে নিয়েছেন ১৭ উইকেট। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জেতানো পারফরম্যান্স করছেন।

এর আগে টেস্ট, টি-টোয়েন্টি ও মেয়েদের ওয়ানডের বর্ষসেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকা দিয়েছে আইসিসি। টেস্টে মনোনয়ন পেয়েছেন জো রুট, দিমুথ করুনারত্নে, কাইল জেমিসন ও রবিচন্দ্রন অশ্বিন। টি-টোয়েন্টিতে চার জনের তালিকায় আছেন মিচেল মার্শ, মোহাম্মদ রিজওয়ান, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও জস বাটলার। মেয়েদের ওয়ানডেতে মনোনয়ন পেয়েছেন লিজেল লি, ট্যামি বেমন্ট, হেলি ম্যাথুস ও ফাতিমা সানা। 

  
‘এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের শাস্তি কাটিয়ে ২০২১ সালের জানুয়ারিতে নিজের প্রত্যাবতর্নী সিরিজেই সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন সাকিব আল হাসান। ২০১৯ সালের জুলাইয়ের পর আর কোনো ওয়ানডে না খেললেও সাকিবের মধ্যে কোনো জড়তা দেখা যায়নি। সেই সিরিজে ১১৩ রান ও ৬ উইকেট নেন তিনি।

ঘরের মাঠে শ্রীলঙ্কার সিরিজটি তুলনামূলক খারাপ কেটেছে। যেখানে তিন ম্যাচে মাত্র ১৯ রান ও ৩ উইকেট নিতে পেরেছেন তিনি। তবে জিম্বাবুয়ের বিপক্ষে স্বরূপে ফিরে তিন ম্যাচে ১৪৫ রান ও ৮ উইকেট নেওয়ার মাধ্যমে বছরের দ্বিতীয়বারের মতো সিরিজসেরার পুরস্কার জেতেন সাকিব। এছাড়াও সাকিবের স্মরণীয় পারফরম্যান্স ছিল হারারেতে জিম্বাবুয়ে সফরের দ্বিতীয় ওয়ানডেতে। যেখানে আগে ব্যাট করে ২৪০ রানের সংগ্রহ স্বাগতিকরা। বল হাতে ১০ ওভারে ৪২ রান খরচায় ২ উইকেট নেন সাকিব। পরে ব্যাট হাতে ৬৩ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে ৩ উইকেটের জয় এনে দেন তিনি।’

/এমএইচ/




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com