ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ২১ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

বিশ্বচ্যাম্পিয়নদের সামনে টেস্ট পরীক্ষায় টাইগাররা
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১, ১২:২৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 225

নিউজিল্যান্ড সফর মানেই টাইগারদের জন্য দুঃস্বপ্ন। প্রতিটা ম্যাচেই বড় হারের সঙ্গী হতে হয়েছে টাইগারের। নিউজিল্যান্ড সফরে সর্বমোট ৩২ ম্যাচ খেলে একটিতেও প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি বাংলাদেশ। ২০১৭ সালের সফরে ওয়েলিংটনে প্রথম ইনিংসে ৫৯৫ রান সংগ্রহ করেও টাইগারদের হার হয় ৭ উইকেটে। সাম্প্রতিক সময়ে রীতিমতো উড়ছে কিউইরা। আইসিসি টেস্ট মুকুট তাদের মাথায়। এমনি অবস্থায় শনিবার মাউন্ট মঙ্গানুয়ের মাঠে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট খেলতে নামছে টাইগাররা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।

করোনার কারণে প্রস্তুতিও যথাযথ হয়নি মুমিনুল হকদের। যদিও তিন সপ্তাহ আগে নিউজিল্যান্ড পৌঁছেছে বাংলাদেশ। এরপর কোয়ারেন্টাইন। বোলিং কোচ রঙ্গনা হেরাথের কোভিড পজিটিভ হওয়ার কারণে এই কোয়ারেন্টাইনের মেয়াদ আরও বেড়ে যায়। সব মিলিয়ে প্রথম টেস্ট খেলতে নামার আগে মাত্র দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে টাইগাররা। তাও এই প্রস্তুতি ম্যাচটিতে দেয় বৃষ্টির হানা। প্রথম দিন খেলা হয় মাত্র ২৭.৩ ওভার।

বৃষ্টিবিঘ্নিত এই প্রস্তুতি ম্যাচটিতে যতটুকু সুযোগ পেয়েছে সেটা অবশ্য ভালোই কাজে লাগিয়েছে সফরকারীরা। স্বাগতিকদের বিপক্ষে একমাত্র ইনিংসে ৮ উইকেটে ২৬৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। হাফসেঞ্চুরি করেন মাহমুদুল হাসান জয় ও মুশফিকুর রহিম। ৪১ রানের ইনিংস খেলেন লিটন দাস। এর আগে বল হাতেও আলো ছড়ান টাইগার বোলাররা। বিশেষ করে দুই পেসার আবু জায়েদ রাহী ও তাসকিন আহমেদ ছিলেন দুর্দান্ত। এই দুজনের আগুনে বোলিংয়ে ১৪৬ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা।

প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স আশাবাদী হওয়ার মতো যথেষ্ট কি না সে প্রশ্নও উঠছে। তবে বিশ্বচ্যাম্পিয়নরা সর্বশেষ ভারত সফরে খুব বাজেভাবে হেরেছে। এই জ্বালা যে তারা মুমিনুল হকদের ওপর দিয়ে জুড়াতে চাইবে তা বলাই বাহুল্য। এদিকে এই সিরিজ শেষেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছে নিউজিল্যান্ডের কৃতি ক্রিকেটার রস টেলর। তকে সতীর্থরা বড় উপহার দিতে চাইবেন, এটাই স্বাভাবিক। আর তাই টাইগাররা যে বড় পরীক্ষায় পড়তে যাচ্ছে সেটা বুঝতে প্রয়োজন পড়ে না বিশেষজ্ঞ হওয়ার।




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com