ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ২১ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

দুর্ঘটনার বাস সরাতে গিয়ে পুলিশের দুর্ঘটনায় নিহত ২
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১, ১:০৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 238

রাজধানীর খিলক্ষেতে নিয়ন্ত্রণ হারিয়ে এনা পরিবহনের একটি বাস আইল্যান্ড ভাঙার পর এবার একই ঘটনার পুনরাবৃত্তি ঘটিয়েছে শ্রাবণ পরিবহনের বাস। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর গুলিস্তানের জিপিও মোড়ের পাশে দুর্ঘটনায় যুক্তরাষ্ট্র প্রবাসী শুকুর মাহমুদ বাবুল (৫৮) ও রিকশাচালক রাইসুল কবির তুষার (৩৫) নামে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত আরো দুইজন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ জানায়, দুর্ঘটনার পর জব্দ বাস সরাতে গিয়ে আবারও দুর্ঘটনা ঘটে। বাসটি পুলিশের কোনো সদস্য চালিয়েছে কি না তা তদন্ত করে জানা যাবে। তবে প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেছেন, দুর্ঘটনার কবলে পড়া ওই বাসটির কাগজপত্রে সমস্যা থাকলে বাসটি জব্দ করে পুলিশ চালিয়ে নিয়ে যাচ্ছিলো। হঠাৎ ওই পুলিশ সদস্য নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ ঘটনা ঘটে। বিষয়টি থানা পুলিশ নিশ্চিত না করলেও বলছে, তদন্ত করে অভিযোগের সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।

নিহত শুকুরের স্বজনরা জানায়, শুকুর মাহমুদ থাকতেন নারায়ণগঞ্জের ভুইগর এলাকায়। আমেরিকা প্রবাসী সে। তবে নিহত তুষারের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শ্রাবণ পরিবহনের যে বাসটি দুর্ঘটনার শিকার হয় তা চালাচ্ছিলেন এমদাদ নামের পুলিশের একজন সদস্য। গুলিস্তান কাপ্তান বাজার কমপ্লেক্স ভবনের সামনে থেকে গাড়িটি জব্দ করেন পুলিশের ওই সদস্য। চালককে নামিয়ে দিয়ে নিজেই চালকের আসনে বসেন। গাড়িটি চালিয়ে সার্জেন্ট আহাদ পুলিশ বক্সে আসার কথা ছিলো। ঘটনাস্থল থেকে ১০০ গজের মধ্যেই ডানে মোড় নিতে গিয়ে পথচারীদের ওপর বাস তুলে দেন এমদাদ। বাসের ধাক্কায় পথচারিরা আহত হন। ঘটনাস্থলেই মৃত্যু হয় একজনের। কয়েকটি রিকশা ও মোটরসাইকেলও ক্ষতিগ্রস্ত হয়।

কাপ্তান বাজার মার্কেটের একজন ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘বিকেল ৩টার কিছু আগে শ্রাবণ পরিবহনের একটি বাস কাপ্তান বাজার কমপ্লেক্স ভবনের সামনে এসে যাত্রী নামায়। এমদাদ নামে পুলিশের এক সদস্য চালকের কাগজ চেক করেন। ত্রুটি পাওয়ায় গাড়িটি জব্দ করে পার্শ্ববর্তী ফাঁড়িতে নেয়ার জন্য চালককে সরিয়ে নিজেই চালকের আসনে বসে যান। একটু সামনে যাওয়ার পরই ডানে মোড় নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন পুলিশের ওই সদস্য। গাড়িটি উঠিয়ে দেন পথচারীদের ওপর। ধাক্কা দেন কয়েকটি মোটর সাইকেল ও কয়েকটি রিকশাকে।

এক পথচারীর ওপর দিয়ে বাসের চাকা চলে যায় বলে জানান আরেক পথচারী। তিনি বলেন, ‘পুলিশের সদস্য যে গাড়িটি চালাচ্ছিলেন তা ওই এলাকায় দায়িত্ব পালন করা পুলিশ সদস্যরা কেউ স্বীকার করছেন না।

এ বিষয়ে জানতে সার্জেন্ট আহাদ পুলিশ বক্সে গেলে অতিরিক্ত পুলিশের উপস্থিতি দেখা যায়। তবে পুলিশ বক্সে প্রবেশ মুখে গেট আটকে রাখেন পুলিশের সদস্যরা। গেটে থাকা পুলিশ সদস্যরা জানান, ভেতরে তাদের স্যারদের কেউ নেই। সবাই মেডিকেল গেছেন।

পুলিশ ফাঁড়ির সামনেই আহত এক রিকশাচালককে পাওয়া যায়। তার নাম রমজান আলী। হাত ও পায়ে আঘাত পেয়েছেন তিনি। ওই রিকশাচালক বলেন, আমার নিজের অবস্থাই খারাপ, কেডা চালাইছে দেহি নাই। শুনছি পুলিশ চালাইছে। এজন্য এইখানে আইসি।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুল খান জানান, গুলিস্তানে একটি বাস ধাক্কায় আহত ৪ জনকে হাসপাতালে আনা হয়। এদের মধ্যে শুকুরকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আর চিকিৎসাধীন সন্ধ্যা ৬ টায় মারা যায় তুষার। আনোয়ার হোসেন (৩৩) ও আবদুর রশিদকে (৬৫) জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। মৃতদেহ দুটি মর্গে রাখা হয়েছে।

এ বিষয়ে পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া সময়ের আলোকে জানান, গুলিস্তানে বাস চাপায় ২ জন পথচারী নিহত হয়েছেন। বাসটি জব্দ করে থানা হেফাজতে আনা হয়েছে। বাসটি পুলিশ সদস্য চালাচ্ছিলেন কিনা এমন প্রশ্নের জবাবে ওসি বলেন, তদন্ত করে এরপর বলতে পারবো। আপাতত এমন কিছু জানি না। যদি এমনটা হয়ে থাকে, তাহলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, মদনপুর থেকে গুলিস্তানের চলাচল করে শ্রাবণ পরিবহন। কাপ্তান বাজার কমপ্লেক্স ভবনের সামনে শ্রাবণ পরিবহনের বাসগুলো এসে তাদের যাত্রী নামিয়ে দেয়। এরপর সামনের রাস্তা ঘুরে গুলিস্তান সেন্ট্রাল জামে মসজিদের সামনে যাত্রী উঠিয়ে আবার মদনপুরের উদ্দেশে রওনা হয়।

উল্লেখ্য, গত মঙ্গলবার সকালে রাজধানীর খিলক্ষেতে হোটেল লা মেরিডিয়ানের সামনে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে এনা পরিবহনের একটি বাস আইল্যান্ড ভেঙে পাশের লেনের মাইক্রোবাসের ওপরে উঠে যায়। এতে মাইক্রোবাসের চালক সামান্য আহত হন।




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com