ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ২১ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

জিয়া শিশুপার্কের নাম বদলে সোহরাওয়ার্দী শিশুপার্ক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১, ১:৪৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 290

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জিয়া শিশুপার্কের নাম পরিবর্তন করা হয়েছে। এর পরিবর্তে পার্কটির নামকরণ করা হয়েছে ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশুপার্ক’। বৃহস্পতিবার সংস্থাটির বোর্ড সভায় সোহরাওয়ার্দী উদ্যানের কেন্দ্রীয় শিশুপার্কটির নাম ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশুপার্ক’ নামে নামকরণের প্রস্তাব করা হলে তা সর্বসম্মতিক্রমে অনুমোদন পায়।

এর আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকার সড়ক, ভবন ও স্থাপনা নামকরণ সংক্রান্ত উপকমিটির গত ২২ ডিসেম্বর অনুষ্ঠিত সভার সুপারিশের আলোকে পার্কটির নামকরণ পরিবর্তনের প্রস্তাবনা বোর্ড সভায় উত্থাপিত হয়।
ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে সভায় ওয়ার্ড কাউন্সিলর এবং বিভাগীয় প্রধান ছাড়াও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় আগামী বছর থেকে অবৈধ রিকশা, অনুমোদনহীন রিকশা ও ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযান চালানোর সিদ্ধান্ত হয়। তাছাড়া ঢাকা শহরের যান চলাচল ব্যবস্থাপনা শৃঙ্খলাবদ্ধ করতে ও নিয়মের মধ্যে নিয়ে আসতে বিভিন্ন সড়কে পর্যাপ্ত রিকশা রাখার স্থানের ব্যবস্থা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভা শেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমাদের লক্ষ্য সচল ঢাকা। সচল ঢাকা গড়ার লক্ষ্যে গণপরিবহনকে শৃঙ্খলাবদ্ধ করার যে উদ্যোগ সেই উদ্যোগের সফল সূচনা হয়েছে। বাস রুট রেশনালাইজেশনের মাধ্যমে এরই মধ্যে যাত্রীরা সাদরে সেবা গ্রহণ করেছে। সবাই নিয়মবদ্ধভাবে নির্দিষ্ট যাত্রী ছাউনিতে বাস এসে থামছে, সেখান থেকে যাত্রী উঠছে। ই-টিকেটিংয়ের মাধ্যমে যাত্রীরা সেবা পাচ্ছে। ফলে যাত্রী হয়রানি বন্ধ হয়েছে এবং ভাড়াও একদম সুনির্দিষ্ট হারে নির্ধারিত।

তিনি বলেন, অন্যান্য যাত্রীবাহী বাসে একই দূরত্বের জন্য যে মূল্য নেওয়া হয়, এখন তার চেয়েও অনেক কম টাকায় নগর পরিবহনে সেবা পাচ্ছে। যাত্রীরা উপকার পাচ্ছে।

ডিএসসিসি মেয়র বলেন, আগামী বছর আমরা এই ঢাকা শহরে বাস রুট রেশনালাইজেশন সেবা বৃহাদাকারে দৃশ্যমান করতে পারব। এটা অনেকটা দুরূহ কাজ। বড় বড় চক্র এখানে অন্তর্ভুক্ত। আল্লাহর রহমতে ঢাকাবাসীর সহযোগিতায় আমরা সেই চক্র ভেঙে বীর দর্পে এগিয়ে চলেছি।




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com