ই-পেপার বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

হাবিপ্রবিতে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ৮ শিক্ষার্থী
প্রকাশ: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১, ২:৪১ এএম  (ভিজিট : ৭৫৪)
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) মনোনীত প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ পাচ্ছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আট শিক্ষার্থী। তাদের মধ্যে ছেলে পাঁচজন ও মেয়ে তিনজন। গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মেধার স্বীকৃতি স্বরূপ নিজ নিজ অনুষদে সর্বোচ্চ সিজিপিএধারী শিক্ষার্থীরা এ পদকের জন্য মনোনীত হয়েছেন।

সংশ্লিষ্ট অনুষদের ডিন অফিস সূত্রে জানা যায়, ১৫ ব্যাচের আট অনুষদ থেকে নয়জন শিক্ষার্থী একাডেমিক ফলাফলের বিচারে শীর্ষস্থান অর্জন করেছেন। সিএসই অনুষদ থেকে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের রিয়াজ আহমেদ ও মতিউর রহমান তারেক (সিজিপিএ-৩.৮৩)।

তবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ওই দুই শিক্ষার্থীর ফলাফলের তারতম্য থাকায় প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন রিয়াজ আহমেদ।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেতে যাওয়া অন্য শিক্ষার্থীরা হলেন- ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী নুসরাত আফরিন (সিজিপিএ-৩.৯২), ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সের জাকিউল হাসান জিহাদ (সিজিপিএ-৩.৯০), মাৎস্যবিজ্ঞানের ছাত্রী ফারজানা খানম (সিজিপিএ-৩.৯৬), অর্থনীতি বিভাগের শিক্ষার্থী বাবর আহমদ (সিজিপিএ-৩.৭৮), কৃষি অনুষদের অনন্যা খাতুন (সিজিপিএ-৩.৯৬), সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের আফরোজা সুলতানা (সিজিপিএ-৩.৯১) ও গণিত বিভাগের রিসাত হোসাইন (সিজিপিএ-৩.৯৯)।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close