ই-পেপার শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

চলতি মাসে ডেঙ্গুতে আক্রান্ত ১ হাজার ২০৭ জন
প্রকাশ: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১, ৪:৫৪ পিএম  (ভিজিট : ৫১৫)
দেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে  আক্রান্ত হয়ে আরও ৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন । এদের সবাই ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন । এর আগের দিন  ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিলেন ৩১ জন  জন। এই নিয়ে  চলতি মাসে মোট ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২০৭ জনে। যার গড় সংখ্যা ৩৮। এ ছাড়া  চলতি বছরে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৪’শ ২৯ জনে। আর চলতি বছরে মোট ডেঙ্গু জ্বরে  আক্রান্ত হয়ে  মৃত্যু হয়েছে ১’শ ৫ জনের।

শুক্রবার বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট ৫৯ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি- বেসরকারি হাসপাতালে ৩১ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে ২৮ জন রোগী ভর্তি রয়েছেন।

এছাড়া গত ২৪ ঘন্টায় রাজধানীর সরকারি ও স্বায়িত্বশাসিত হাসপাতালে ভর্তি আছেন ২৫ জন রোগী। এর মধ্যে সর্বোচ্চ ১০ জন মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর পরেই স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে (মিটফোর্ড হাসপাতাল) ভর্তি রয়েছেন ৮ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছরে দেশের  বিভিন্ন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন রোগী। দেশে চলতি বছরে মোট ১০৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন, নভেম্বরে ৭ জন এবং ডিসেম্বরে ৭ জনের মৃত্যু হয়েছে

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close