ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

কর্মসূচি আপাতত স্থগিত করেছে বিএনপি
বিধিনিষেধে নারায়ণগঞ্জ নির্বাচন সাংঘর্ষিক : বিএনপি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২, ৭:২৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 64

করোনাভাইরাসে নতুন বিধিনিষেধে ২২ জানুয়ারি পর্যন্ত দলের নির্ধারিত ৩২টি সভা-সমাবেশ নতুনভাবে পুনর্নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের এই সিদ্ধান্তের কথা জানান স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, যে বিধিনিষেধ আরোপ করা হয়েছে সেই বিধিনিষেধ অযৌক্তিক ও অকার্যকর। এটা আমরা বলেছি। কিন্তু তারপরও জনস্বার্থ এবং প্রাসঙ্গিক সব কিছু বিবেচনা করে আমাদের এই সমাবেশগুলোর তারিখ পুনর্নির্ধারণ করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা বিএনপি ও অঙ্গ দলগুলোর সব কেন্দ্রীয়, মহানগর ও জেলার নেতাদেরকে পুনর্নির্ধারিত তারিখে সভা-সমাবেশ করার জন্য প্রস্তুতি অব্যাহত রাখার আহ্বান জানাচ্ছি। তবে পুনর্নির্ধারিত তারিখ কবে হবে তা জানানো হয়নি সংবাদ সম্মেলনে। করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে গতকাল সকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

এক প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, মূল উদ্দেশ্যটা হলো আমাদের আন্দোলনের যে কর্মসূচিটা চলছিল সেটাকে তারা প্রথমে বাধা দেওয়ার চেষ্টা করেছে নানাভাবে শক্তি প্রয়োগ করে, ১৪৪ ধারা জারি করে। 

স্থায়ী কমিটির সদস্য গয়েশ^র চন্দ্র রায় বলেন, একদিকে ১১ দফা একটা সরকারি নির্দেশনা আছে। অন্যদিকে সিটি করপোরেশন নির্বাচন, স্থানীয় সরকার নির্বাচনসহ আরও অনেক কাজ উন্মুক্ত আছে। সরকারের বিধিনিষেধের সঙ্গে নারায়ণগঞ্জের সিটি করপোরেশন নির্বাচন বা স্থানীয় সরকার নির্বাচনগুলো অনুষ্ঠান সাংঘর্ষিক। 

স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আপনারা দেখেছেন যে, ডয়চে ভেলের একটা সার্ভে হয়েছে। সেই সার্ভেতে জিজ্ঞাসা করা হয়েছে যে, এটা কি সরকার রাজনৈতিক কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার জন্য করেছে না কি স্বাস্থ্যবিধি মানার জন্য করেছে। সেই সার্ভেতে ৮৮ শতাংশ মানুষ বলেছে যে, রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ করার জন্য করা হয়েছে, স্বাস্থ্যবিধির পক্ষে এই কাজটি করা হয়নি। এই সার্ভে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

/জেডও/


আরও সংবাদ   বিষয়:  বিধিনিষেধ   বিএনপি   নারায়ণগঞ্জ নির্বাচন   




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]