ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

বাংলাদেশ দলে খেলতে চান ‘কুয়েত দলের’ মোরশেদ মোস্তফা
আশফাক জুনেদ, বড়লেখা
প্রকাশ: শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২, ১০:৪৭ পিএম আপডেট: ১৫.০১.২০২২ ৩:১৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 293

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতের জাতীয় ক্রিকেট দলে খেলছেন মৌলভীবাজারের বড়লেখার কৃতি সন্তান মোরশেদ মোস্তফা। ২০১৮ সাল থেকে নিয়মিত ক্রিকেটার হিসাবে কুয়েতের জাতীয় ক্রিকেট দলে খেলছেন তিনি। বোলার হিসাবে দলে সুযোগ পেলেও তিনি মূলত একজন অলরাউন্ডার। 

মোরশেদ মোস্তফার বাড়ি বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নে। কুয়েতের বিশিষ্ট ব্যবসায়ী মোস্তফা সারোয়ার জালাল ও আদম নবী মারজিয়া দম্পতির সন্তান তিনি। তার জন্ম ও বেড়ে ওঠা কুয়েতেই। ছোটবেলা থেকেই মোরশেদের ক্রিকেট খেলার প্রতি আগ্রহ ছিল। ২০০৬ সালে তার ক্রিকেটে হাতেখড়ি। কুয়েত অনূর্ধ্ব-১৬ ও ১৯ দলে খেলে তার ক্যারিয়ার শুরু। এরপর পিছনে ফিরে থাকাতে হয়নি। ভালো খেলে কুয়েত জাতীয় দলের নির্বাচকদের নজরে আসেন। ২০১৮ সালে পেসার হিসেবে জায়গা পান জাতীয় দলে। পরের বছর মালদ্বীপের বিপক্ষে তার অভিষেক হয়। 

বোলার হিসাবে দলে জায়গা পাওয়া মোরশেদ মোস্তফা মূলত একজন অলরাউন্ডার। লোয়ার অর্ডারে মারকুটে ব্যাটসম্যান হিসাবে দলে তার বেশ কদর রয়েছে। এখন পর্যন্ত তিনি কুয়েত দলের হয়ে আফগানিস্তান, নেপাল, আরব আমিরাত, ওমান এবং কাতারের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। 

মোরশেদ মোস্তফা ক্রিকেটের পাশাপাশি বাংলাদেশ দূতাবাসে পার্টটাইম চাকরি করেন। তার স্বপ্ন একদিন তিনি বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলবেন। নিজ দেশের জার্সি গায়ে মাঠে নামার ইচ্ছে আছে এই ক্রিকেটারের। ১১ জানুয়ারি মঙ্গলবার তিনি এসেছেন বাংলাদেশে, গ্রামের বাড়িতে বেড়াতে। তার আসার খবরে এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে। অসংখ্য মানুষ তার সঙ্গে দেখা করতে আসছেন। তিনিও হাসিমুখে সবার সঙ্গে কথা বলছেন, ছবি তুলছেন। এরই মধ্যে তার সঙ্গে দেখা হয়েছে বড়লেখা উপজেলা চেয়ারম্যান সুয়েব আহমদ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুদাচ্ছির বিন আলীর। 

শুক্রবার সন্ধ্যায় কথা হয় মোরশেদ মোস্তফার সঙ্গে। তিনি সময়ের আলোকে বলেন, ‘বাংলাদেশে ঘুরতে এসেছি। অনেক ভালো লাগছে। মানুষজন আসছে, দেখা করছে। অনেকে ছবি তুলছে। এলাকার মানুষ অনেক আন্তরিক। এখানে প্র্যাকটিসের সুযোগ পাচ্ছি না। খারাপ লাগছে।’ 

তিনি আরও বলেন, ‘কুয়েত জাতীয় দলের হয়ে খেলছি ৩ বছর ধরে। নতুন চুক্তিতে আবার আসব। আমার বাবার ইচ্ছেতে দেশে আসছি। বাবা বলেছেন- দেশে ঘুরে আয়। তার কথায় এসেছি। জন্ম কুয়েতে হলেও আমি মনে প্রাণে একজন বাংলাদেশি। আর একজন বাংলাদেশি হিসাবে প্রত্যেকের ইচ্ছে তাকে বাংলাদেশ জাতীয় দলে খেলার। আমারও ইচ্ছে আছে। যদি সুযোগ পাই ইনশাআল্লাহ বাংলাদেশের জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামব।’

উল্লেখ্য, কুয়েত জাতীয় দল আন্তর্জাতিক ক্রিকেটে সুনাম কুড়াচ্ছে। ১৯৯৮ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অনুমোদিত সদস্য দেশ ছিল কুয়েত। ২০০৫ সালে আইসিসির সহযোগী সদস্যপদ লাভ করে দেশটি। কুয়েত ক্রিকেট অ্যাসোসিয়েশনে শন এখানকার ক্রিকেট পরিচালনা করে থাকে।

/এসএ


আরও সংবাদ   বিষয়:  কুয়েতের জাতীয় ক্রিকেট দল   মোরশেদ মোস্তফা  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]