ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে কালো টাকার খেলা
নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ থেকে
প্রকাশ: শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২, ১২:৪২ এএম | অনলাইন সংস্করণ  Count : 87

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের শেষ বেলায় এসেও কালো টাকার ছড়াছড়ির অভিযোগ করছেন প্রার্থীরা। এসব বিষয়ে বড় দুই মেয়রপ্রার্থীর নির্বাচন কমিটির আহ্বায়করা একে অন্যের প্রতি অভিযোগ তুলছেন।

সেলিনা হায়াৎ আইভীর নির্বাচনি পরিচালনা কমিটির আহ্বায়ক আনোয়ার হোসেন কালো টাকার ছড়াছড়ির বিষয়ে বলেন, শুক্রবার রাত থেকে শনিবার টাকার ছড়াছড়ি হবে। তৈমূরের পক্ষে কালো টাকার ছড়াছড়ি হবে। বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে তারা লক্ষাধিক করে টাকা দিয়েছে। আইভীর ভোট নষ্ট করার জন্য তারা এগুলো করছে। আর আমাদের কাছে কালো টাকা নেই। আমাদের প্রার্থীর অবৈধ টাকা কামাই নেই। চাঁদাবাজি করে না আর টেন্ডারবাজিও করেনি। আমাদের কাছে কালো টাকা নেই।

অন্যদিকে তৈমূর আলমের নির্বাচনি পরিচালনা কমিটির আহ্বায়ক এবিএম কামাল কালো টাকার বিষয়ে বলেন, সরকারি দলের প্রার্থী যেহেতু নির্বাচন করছেন, সেখানে সিটি করপোরেশনের ঠিকাদাররাই তো তাদের ফাইন্যান্স করছেন। তারা একেকজনই তো ২, ৪, ৫ কোটি টাকা ছড়াছে। আর আমাদের প্রার্থী তো ঠিকমতো আমাদের রিকশা ভাড়াও দিতে পারেন না। আমাদের নেতাকর্মীরা যারা মাঠে কাজ করছেন তাদের ঠিকমতো খাবারের টাকাও দিতে পারেন না। কালো টাকা নৌকার প্রার্থী ছড়াচ্ছেন। তিনি আরও বলেন, আমাদের ইতোমধ্যে বেশ কয়েকজন নির্বাচনের সঙ্গে সম্পৃক্ত বিশেষ করে সিদ্ধিরগঞ্জ থানা যিনি সমন্বয়ক ছিলেন তাকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি আমাদের কিছু যুবদলের বিএনপিকর্মী যারা গণসংযোগ করেন, পোস্টার লাগান, লিফলেট বিতরণ করেন তাদেরও গ্রেফতার করা হয়েছে। এ ছাড়াও প্রতিটি ঘরে রাতে তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে। নির্বাচনি পরিবেশটা উৎসবমুখর থেকে আতঙ্কে পরিণত হয়েছে। এটা সৃষ্টি করছে প্রশাসন। এর জন্য দায়ী কেন্দ্রীয় নেতাকর্মীরা। তাদের উসকানিমূলক কথাবার্তা প্রশাসনকে উৎসাহিত করছে। আর গতকালকের নানক ভাইসহ কেন্দ্রীয় নেতা যারা ছিলেন নারায়ণগঞ্জে রাতের বেলায় রিটার্নিং অফিসার ও ডিসির বাসায় গেছেন। এটা জনমনে সন্দেহের জায়গা সৃষ্টি করেছে।

তিনি আরও বলেন, বিভিন্ন সরকারের পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সংস্থার এই যে একটা বাড়াবাড়ি তাতে নির্বাচনের পরিবেশটা অন্য রকম পরিস্থিতির দিকে চলে যাচ্ছে। জনগণের মনে প্রশ্ন জাগছে, নির্বাচন কি সুষ্ঠু হবে? অতীতের নির্বাচনের মতো হতে যাচ্ছে তো না? এটাই এখন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হচ্ছে। তিনি আরও বলেন, শামীম ওসমানের লোকজনকে দেখলাম রাস্তাঘাটে মিছিল করছে। নৌকার পক্ষে তারা ভোট চাচ্ছে। এ বিষয়ে আমাদের তেমন কোনো মাথাব্যথা নেই। তবে প্রার্থীর খুব ঘনিষ্ঠ লোকজন যারা নির্বাচন পরিচালনা করেন তারা প্রধানমন্ত্রীকে নিয়ে বিভিন্ন ধরনের কটূক্তি করছেন। তারা বোঝা মনে করছেন নৌকা মার্কাকে। তারা বলছেন, নৌকা না হলে আমরা আরও ভালো করতাম। তিনি আরও বলেন, আমরা দল-মত নির্বিশেষে সবার ভোট চাই। কেউ যদি তাদের ওপর বিক্ষুব্ধ হওয়ার পরও তাদের ভোট দেয়, তা হলে আমরা তাদের ওয়েলকাম করব। এখানে দোষের কিছু নেই।


আরও সংবাদ   বিষয়:  নাসিক নির্বাচন   কালো টাকা  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]