ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

সিরিজ হারল কোহলিরা
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২, ১:০৩ এএম | অনলাইন সংস্করণ  Count : 63

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা দুই হারে টেস্ট সিরিজে হারল বিরাট কোহলির ভারত। সিরিজ নির্ধারণী কেপটাউন টেস্টে কোহলিদের ৭ উইকেটে হারিয়েছে প্রোটিয়ারা। এই হারের মধ্য দিয়ে দক্ষিণ আফ্রিকার মাটি থেকে সিরিজ জয়ের অপেক্ষা আরও বাড়ল ভারতের।

সিরিজ নির্ধারণী টেস্টে প্রথম দুদিন কিছুটা এগিয়েছিল ভারত। কিন্তু তৃতীয় দিন থেকে একটু একটু করে ব্যাকফুটে চলে যায় সফরকারীরা। প্রথম ইনিংসে ১৩ রানের লিড নেয় ভারত। কিন্তু দ্বিতীয় ইনিংসে মাত্র ১৯৮ রান তুলতেই দম ফুরিয়ে যায় কোহলি ব্রিগেডের। ম্যাচ তথা সিরিজ জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার সামনে টার্গেট দাঁড়ায় ২১২ রান। তৃতীয় দিন শেষ বিকালেই জয়ের পথে অনেকটাই এগিয়ে যায় স্বাগতিকরা। দিনের শেষে তাদের সংগ্রহ ছিল ২ উইকেট হারিয়ে ১০১ রান। এই শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে শুক্রবার চা বিরতির আগেই জয় তুলে নেয় প্রোটিয়ারা।

আগের দিনের ১০১/২ নিয়ে খেলতে নেমে দলকে টানেন কিগ্যান পিটারসেন। তাকে যোগ্য সঙ্গ দেন ভ্যান ডার ডাসেন। তৃতীয় উইকেটে ৫৪ রান যোগ করেন দুজনে। পিটারসেন (৮২) আউট হওয়ার পর কোনো অঘটন ঘটতে দেননি ডাসেন ও তেম্বা বাভুমা। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটিতে ৫৭ রান তুলে নিয়ে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন এই দুজন। ডাসেন অপরাজিত থাকেন ৪১ রানে। বাভুমার হার না মানা ইনিংসটি ৩২ রানের। ম্যাচসেরার পুরস্কার পান দুই ইনিংসেই হাফ সেঞ্চুরি পাওয়া পিটারসেন।

প্রথম টেস্ট জিতেও টানা দুটো হারে ইতিহাস গড়ার সুযোগ হারিয়েছেন ভারত কান্ডারি কোহলি। সিরিজ হারের জন্য কোনো অজুহাত দাঁড় করাননি তিনি। 

কৃতিত্ব দিয়েছেন প্রোটিয়াদেরই। ম্যাচ শেষে কোহলি জানান, ‘এটা ছিল খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা টেস্ট সিরিজ। খুবই কঠিন লড়াই হয়েছে দুদলের মধ্যে। প্রথম টেস্ট হারার পর দুর্দান্ত খেলেছে দক্ষিণ আফ্রিকা। গুরুত্বপূর্ণ সময়ে আমরা মনোযোগ হারিয়েছি। যোগ্যতর দল হিসেবেই স্বাগতিকরা জিতেছে।’ পিছিয়ে পড়েও সিরিজ জেতায় ভীষণ খুশি স্বাগতিক অধিনায়ক ডিন এলগার। ম্যাচ শেষে বলেন, ‘আমরা ভীষণ খুশি। আমরা ঐক্যবদ্ধভাবে আমরা একটা চ্যালেঞ্জ নিয়েছিলাম। এই অভিজ্ঞতা আমাদের আগামী দিনগুলোতে কাজে আসবে।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]