ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

রিয়াল-বিলবাও ফাইনাল
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২, ১:২৯ এএম আপডেট: ১৫.০১.২০২২ ১:৩০ এএম | অনলাইন সংস্করণ  Count : 62

দুই ছেলের খেলা দেখতে স্পেন থেকে রিয়াদে উড়ে গিয়েছিলেন মা। সন্তানরা গর্বিত করেছেন ফুটবলপিয়াসী মাকে। পিছিয়ে পড়েও গতবারের লিগ শিরোপাধারী অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপে ফাইনালে উঠেছে এই আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অ্যাথলেটিক বিলবাও। ম্যাচে জয়সূচক গোলটি করেন টিনএজার নিকো উইলিয়ামস। রোববার শিরোপার লড়াইয়ে মাদ্রিদের আরেক জায়ান্ট রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বিলবাও।

এ সময়ে স্প্যানিশ ফুটবলে সবচেয়ে বিপজ্জনক দল রিয়ালের বিপক্ষে শিরোপার লড়াইয়ে বিলবাওয়ের ভরসা উইলিয়ামস ভ্রাতৃদ্বয় (ইনাকি ও নিক)। এরই মধ্যে সাড়া জাগিয়েছেন অগ্রজ ইনাকি। সেমিফাইনালে আলো ছড়ালেন ১৯ বছর বয়সি নিক। ম্যাচ শেষে আবেগাপ্লুত এই টিনএজার বললেন, আমি ভীষণ আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। মা ও বড় ভাইয়ের সান্নিধ্য পেয়ে আমি ভীষণ খুশি। ম্যাচ শেষে মা আমাকে জড়িয়ে ধরলেন। মা আমাকে বললেন, এটা তোমার প্রাপ্য। গোল করার পর ভাইও আমাকে জড়িয়ে ধরেছিলেন। এই মুহূর্তগুলো আমি জীবনেও ভুলতে পারব না।’

ম্যাচে প্রথম গোল পায় লা লিগা চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো। ৬১ মিনিটের সময় কর্নার থেকে পাওয়া বলে হেড করেন জোয়াও ফেলিক্স। তার হেড বিলবাও গোলরক্ষক ইনাই সিমোনের পিঠে লেগে দিক পাল্টে জড়িয়ে যায় জালে। পরের ১৫ মিনিট এই লিড ধরে রাখে এই আসরে ২০১৪ সালের চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো। কিন্তু ৭৭ থেকে ৮১ এই ৪ মিনিটের টর্নেডোতে সব এলোমেলা করে দেয় বিলবাও। এ সময় কর্নার থেকে হেডের সাহায্যে গোল করেন ইয়েরাই অ্যালভারেজ। আক্রমণ অব্যাহত রেখে জয়সূচক গোলটিও আদায় করে নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এবারও অ্যাটলেটিকোর সর্বনাশ ডেকে আনে কর্নার। গোল করেন নিক।

আগামীকালের ফাইনালে তাদের প্রতিপক্ষ রিয়াল। প্রথম সেমিফাইনালে টান টান ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-২ হারিয়েছে এই আসরে ১১ বারের চ্যাম্পিয়ন মাদ্রিদ জায়ান্টদের। তবে সুপার কাপে গর্ব করার মতো সুখস্মৃতি আছে বিলবাওয়েরও। গত বছর ফাইনালে বার্সেলোনাকে হারিয়ে শিরোপা জিতেছে তারা। স্প্যানিশ কাপে তিনবারের চ্যাম্পিয়ন বিলবাও যে ছেড়ে কথা বলবে না, তা বলাইবাহুল্য। সব থেকে বড় কথা যেকোনো চ্যালেঞ্জ নিতেই প্রস্তুত উইলিয়ামস ভাতৃদ্বয়।

এবারের স্প্যানিশ সুপার কাপ একটু ব্যতিক্রম। প্রথম এটি অনুষ্ঠিত হচ্ছে সৌদি আরবে। ফরম্যাটেও এসেছে পরিবর্তন। এর আগে এই আসরে অংশ নিত দুটো দল। আগের মৌসুমের লিগ শিরোপাধারী আর কোপা ডেল রে কাপ বিজয়ী দুই দল অংশ নিত। এবার ঐতিহ্য ভেঙে এই আসরে অংশ নিচ্ছে চার দল। লিগ ও কোপা ডেল রে’র দুই চ্যাম্পিয়ন ছাড়াও অংশ নিচ্ছে গত বছর এই দুই আসরের রানার্সআপরা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]