ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৯ জানুয়ারি ২০২২ ১৪ মাঘ ১৪২৮
ই-পেপার শনিবার ২৯ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

লঞ্চে ধুমপান বন্ধে পদক্ষেপ নেওয়া হবে: নৌপ্রতিমন্ত্রী
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২, ৪:৫৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 85

লঞ্চে ধুমপান বন্ধে সতর্কীকরণ পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, উন্নত দেশে মানুষ আইন বিধি-নিষেধ সহজেই মেনে চলে। নিয়ম-কানুন মানাতে আমাদের দেশের জন্য যদিও কঠিন।

শনিবার (১৫ জানুয়ারি) খালিদ মাহমুদ চৌধুরী ঢাকায় সিরডাপ মিলনায়তনে ‘তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরণে নীতি-নির্ধারকদের কাছে প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দ্যা রুরাল পূয়র 'ডরপ' ও লক্ষ্মীপুর জার্নালিস্ট ফোরাম, ঢাকা যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, ইউরোপে ও উন্নত দেশে যারা কালো মানুষদের দাসপ্রথা চালু করেছিল, কালোদের তুচ্ছ্য তাচ্ছিল্য করেছে, তারাই এখন মানবাধিকারের মোড়ল সেজেছে। অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষার মতো মৌলিক সমস্যাগুলো আজ সমাধানের দ্বারপ্রান্তে উল্লেখ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘এসব সমস্যা ওভারকাম করেছি, গ্রামীণ অর্থনীতি শক্তিশালী হয়েছে। এখন খাদ্যের অভাব নেই, মঙ্গা নেই।’

দেশের সার্বিক উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ এখন যেকোনো চ্যালেঞ্জ গ্রহণ করতে পারে; সে সক্ষমতা হয়েছে। আগে এক কিলোমিটার রাস্তা তৈরির জন্য বিদেশিদের কাছে ধর্ণা দিতে হতো, অর্থমন্ত্রীরা বিদেশি সাহায্যের জন্য বছরের বেশির ভাগ সময় দেশের বাইরে থাকতেন; এখন সে অবস্থা নেই। তিনি বলেন, আগে ১০ হাজার টনেজের জাহাজ চট্টগ্রাম বন্দরে ভেড়াতে হিমশিম লাগত। এখন লক্ষাধিক টনেজের জাহাজ দেশের বন্দরে ভেড়ানোর সক্ষমতা হয়ে যাচ্ছে। 

'ডরপ' এর চেয়ারম্যান মো. আজহার আলী তালুকদারের সভাপতিত্বে এতে বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিন, ঢাকাস্থ লক্ষ্মীপুর জার্নালিস্ট ফোরামের সভাপতি জাকির হোসেন লিটন, জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেলের সমন্বয়কারী হোসেন আলী খন্দকার, সাংবাদিক আহমেদ ফয়েজ, টাঙ্গাইলের বিড়ি শ্রমিক নেতা জীবন সাহা, ভোলার নাগরিক কমিটির সদস্য মো. হারুন অর রশীদ, ঢাকার যুব প্রতিনিধি তাবাসসুম খানম রাত্রি এবং ডরপ’র পরিচালক মোহাম্মদ যোবায়ের হোসেন। যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি সুশান্ত সিনহা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। (সূত্র: বাসস)
 
/জেডও/


আরও সংবাদ   বিষয়:  লঞ্চে ধুমপান   নৌপ্রতিমন্ত্রী   




http://www.shomoyeralo.com/ad/BD Sports News.gif

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]