ই-পেপার বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

চলতি বছরে সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড
প্রকাশ: মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২, ৫:৩৩ পিএম  (ভিজিট : ২৮৫)
বিশ্বের বিভিন্ন দেশের মত বাংলাদেশেও বেড়েছে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ। এরই ধারাবাহিকতায় এবার চলতি বছরে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড গড়েছে দেশটি। স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে ১৬ হাজার ৩৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছে, মৃত্যু হয়েছে ১৮ জনের।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত এটি এক দিনে দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড। গত ২৪ ঘণ্টার নতুন সংক্রমণ নিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণও ছাড়িয়ে গেল ১৭ লাখ।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মারা গেছেন ১৮ জন, যা আগের দিনের চেয়ে চার জন বেশি। অন্যদিকে, এই সময়ে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ৩২ দশমিক ৪০ শতাংশ। গত ছয় মাসের মধ্যে এটি একদিনে সংক্রমণ শনাক্তের সর্বোচ্চ হার।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৯৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৮ হাজার ৯৫৪ জন। 

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১২ জন পুরুষ ও ৬ জন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন ৮ ও চট্টগ্রামে ৬ জন মারা গেছেন। এছাড়াও রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগে একজন করে মারা গেছেন। 

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

এফএইচ


আরও সংবাদ   বিষয়:  করোনাভাইরাস  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close