ই-পেপার শনিবার ২০ এপ্রিল ২০২৪
শনিবার ২০ এপ্রিল ২০২৪

নিবন্ধন ছাড়াই টিকা পাবে ১২ বছরের বেশি বয়সীরা
প্রকাশ: সোমবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১৭ পিএম  (ভিজিট : ৩৬৭)
দেশে ১২ বছর বয়সের ওপরে সবাইকে টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, কোন ধরনের নিবন্ধন ছাড়াই স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে ১২ বছরের ওপরের সবাইকে টিকা দেওয়া হবে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দেশে টিকার কোন সংকট নেই জানিয়ে মন্ত্রী বলেন, এখনো টিকার ১০ কোটি ডোজ মজুদ রয়েছে। সুতরাং যারা এখনো টিকা নেয়নি তাদের সবাইকে দ্রুত টিকা নেওয়ার আহবান জানান তিনি।

দেশের ৮৫ শতাংশ মানুষ টিকার আওতায় এসেছে এমন তথ্য জানিয়ে জাহিদ মালেক বলেন, প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজ- সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত ১৭ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। আর এ জন্য বিশ্বের অনেক দেশের তুলনায় আমাদের এখানে করোনার সংক্রমণ এবং মৃত্যু অনেক কম। আর দেশে এখন করোনা নিন্মমুখী রয়েছে বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, দেশে করোনা সংক্রমণ কম হওয়ায় এখনো অধিকাংশ আইসিইউ শয্যা খালি রয়েছে। সারা দেশে দেড় হাজার করোনা রোগী হাসপাতালে ভর্তি আছে। আর সব শয্যা ফাঁকা রয়েছে। এটা সম্ভব হয়েছে শুধু মাত্র ভ্যাকসিন দেওয়ার কারণে। এমাসের শেষের দিকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে বলেও জানান স্বাস্থ্য মন্ত্রী।

স্বাস্থ্য বিভাগকে বিকেন্দ্রীকরণ করে মানুষের দোঁড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার আশ্বাস দেন মন্ত্রী। 

অনুষ্ঠান শেষে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নবনিযুক্ত ক্রিটিক্যাল কেয়ার, ডায়লাইসিস ইউনিট এবং অক্সিজেন প্ল্যান উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close