ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৫ জুলাই ২০২২ ২১ আষাঢ় ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৫ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

সবজির খোসা দিয়ে রূপচর্চা
জীবন যখন যেমন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ৬:৩৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 93

সুুস্বাস্থ্যের জন্য সবজি অনেক উপকারী। ডাক্তাররা পরামর্শ দিয়ে থাকেন প্রতিবেলায় খাবারের পাতে যেন প্রতিবেলায় থাকে কোনো এক পদের সবজি। বেশিরভাগ সময় দেখা যায় সবজি রান্না করার আগে সবজির খোসা ছাড়িয়ে সেগুলো ফেলে দেওয়া হয়। জানেন কি, সবজির এই ফেলনা খোসা ব্যবহার করা যায় রূপচর্চায়।
 
আলুর খোসা
যারা মুখের ব্রণ নিয়ে দুঃশ্চিন্তায় আছেন, তারা মুখে ঘষে নিন আলুর খোসা। আলুর খোসায় ভিটামিন সি রয়েছে যা খুব তাড়াতাড়ি ব্রণ শুকিয়ে দেয়। 

গাজরের খোসা 
গাজরের খোসা ছাড়িয়ে নিন। তারপর বেটে পেস্ট তৈরি করুন। মুখে কোথাও বলিরেখা বা সূক্ষ্ম রেখা থাকলে তার ওপরে লাগান। বলিভাব দূর করে ত্বকে তারুণ্য ফেরাতে কাজে দেবে। এটি ত্বক উজ্জ্বল করতেও সাহায্য করে। 

লেবুর খোসা
লেবু খোসায় আছে ক্যালশিয়াম, পটাশিয়াম আর ভিটামিন সি। লেবুর খোসা কোলস্টেরল কমাতে সাহায্য করে। তিতা স্বাদের লেবুর খোসা হয়তো খেতে খারাপ লাগতে পারে, তবে পানীয় কিংবা মূল খাবারের সঙ্গে খেয়ে দেখতে পারেন ভিটামিনে ভরপুর খাবারটি।

শসার খোসা
রূপচর্চায় শসার পাশাপাশি শসার খোসাও সমান উপকারী। এর খোসাও যে কত কাজে লাগে জানেন কি? এবার চোখের চারপাশের ডার্ক সার্কল তুলুন শসার খোসা দিয়ে। ব্রণ কমাতেও কাজ করে শসার খোসা।

লাউয়ের খোসা
লাউ কাটার পর খোসা ফেলে দেবেন না। জমা করে রাখুন। রান্না শেষে গোসলের আগে খোসাগুলো মুখে ঘষতে পারেন। নিমেষেই ত্বকে বাড়তি উজ্জ্বলতা এনে দিতে জুড়ি নেই লাউয়ের খোসার। নিয়মিত এমনটা করলে ত্বকের উজ্জ্বলতা বাড়বে চোখে পড়ার মতো।

আরএস/


http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  সবজির   খোসা   




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]