ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১০ আগস্ট ২০২২ ২৬ শ্রাবণ ১৪২৯
ই-পেপার  বুধবার ১০ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
সাহিত্য অ্যাকাডেমির ‘ফেলোশিপ’ পেলেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়
মুকুল বসু, কলকাতা
প্রকাশ: রোববার, ২৬ জুন, ২০২২, ১২:২৬ পিএম আপডেট: ২৬.০৬.২০২২ ১:০৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 185

বাংলা সাহিত্য অ্যাকাডেমির সর্বোচ্চ ‘ফেলো’ সম্মানে ভূষিত করা হয়েছে বাংলা সাহিত্যের জনপ্রিয় লেখক সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়কে। 

শনিবার (২৬ জুন) বিকালে কলকাতায় সাহিত্য অ্যাকাডেমির সভামঞ্চে শীর্ষেন্দু মুখোপাধ্যায়কে ফেলোশিপ তুলে দেন সাহিত্য অ্যাকাডেমির সভাপতি চন্দ্রশেখর কাম্বার। 

এ সময় সেখানে উপস্থিত ছিলেন সাহিত্য অ্যাকাডেমির সচিব কে শ্রীনিবাস রাও, সাহিত্য অ্যাকাডেমির বাংলা উপদেষ্টা পর্ষদের অন্যতম সদস্য কবি সুবোধ সরকার। 

পুরস্কার পেয়ে শীর্ষেন্দু মুখোপাধ্যায় জানান, আজকের এই সম্মান আমি মাথা পেতে নিচ্ছি। আপনাদের সকলের সঙ্গে ভাগ করে নিচ্ছি। আমি কি করেছি, তা আমি জানি না। আমি আমার মনের মধ্যে কখনও কোনো গৌরব বহন করি না। আমার শুধু বিনম্র হতে ইচ্ছা করে। কোনো অহংকার আমায় স্পর্শ করে না। কেননা এই যে লেখা... একজন শ্রমিকের কত কত কাজ করে যাওয়া... এর দিনান্তে কিছু সম্মান হয়তো প্রাপ্তি হয়, কিছু টাকা পয়সা আসে, কিন্তু সেটা বড় কথা নয়। বড় কথা হল এই যে সাড়া পেয়েছি, কেউ কেউ বলেছেন আমি তোমার সঙ্গে আছি, তোমার ভাবনা, তোমার হৃদয়টা আমি বুঝতে পারছি। এই টুকুই আমার প্রাপ্তি, আমার পরম পুরস্কার। এর থেকে বড় পুরস্কার আর কি আছে?

উল্লেখ্য, ‘মানবজমিন’ উপন্যাসের স্রষ্টা শীর্ষেন্দু মুখোপাধ্যায় ছাড়াও আরও ৭ ভারতীয় লেখককে এই সম্মাননায় ভূষিত করা হয় সাহিত্য অ্যাকাডেমির পক্ষ থেকে।  সাহিত্য অ্যাকাডেমি সাভামঞ্চে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের সৃষ্টি নিয়ে এক আলোচনা সভারও আয়োজন করা হয়, তাতে অংশ নেন কবি সুবোধ সরকার, প্রচেত গুপ্ত, স্মরঞ্জিত চক্রবর্তীসহ বিশিষ্ট জনেরা।

/আরএ

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  শীর্ষেন্দু মুখোপাধ্যায়  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]