ই-পেপার বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪

করোনায় মৃত্যু ও শনাক্তের হার আরও কমলো
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২, ৬:০১ পিএম  (ভিজিট : ১৯৫)
দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ভাইরাসে আক্রান্ত মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। একই সঙ্গে রোগী শনাক্তের হারও কমেছে। বৃহম্পতিবার প্রাণঘাতী এই ভাইরাসে আর ৪ জন মারা গেছেন। এর আগের দিন বুধবার মৃত্যু হয় ৫ জনের। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬’শ ১৮ জনের দেহে। এছাড়া গত ২৪ ঘন্টায় পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার কমে দাঁড়িয়েছে ৬ দশমিক শূন্য ৬২ শতাংশে। যা আগের দিন এই শনাক্তের হার ছিল ৬ দশমিক শূন্য ৮৩ শতাংশ। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে  বলা হয়, দেশে এ পর্যন্ত করোনায় মোট রোগী শনাক্ত হয়েছে ২০ লাখ ৪ হাজার ১৮৮ জন। আর  মোট  মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৮৪ জনের।  দেশে গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন  ৮’শ ৭২ জন। আর দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪০ হাজার ৮৩ জন। আর  দেশে এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৪ শতাংশ রোগী শনাক্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।  

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে দুইজন পুরুষ এবং  দুইজন নারি। তাদের বয়স ছিল যথাক্রমে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং  ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন রয়েছেন।

এছাড়া গত ২৪ ঘন্টায়  ঢাকা বিভাগে শনাক্ত হয়েছেন ৩৭৯ জন, এর মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৩০৬ জন। চট্টগ্রাম বিভাগের ৯৯ জন, ময়মনসিংহ বিভাগের ১৮ জন,  রাজশাহী বিভাগে ২৯ জন,  সিলেট বিভাগের ১৯ জন, বরিশাল বিভাগে ২৯ জন, রংপুর বিভাগে ৮ জন এবং খুলনা বিভাগে আক্রান্ত হয়েছেন ৩৭ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৩৯৬টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৩৩৮টি। এ পর্যন্ত  মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৫ লাখ ৯১ হাজার ৫৭৮টি।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close